Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BJP MLA

বিজেপি মহিলা মোর্চার বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিতে এসে টাকার ব্যাগ খোয়ালেন দুই বিধায়ক

টাকার ব্যাগ হারালেন দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা ও কৃষ্ণগঞ্জের বিধায়ক আশিস বিশ্বাস। দলীয় কর্মসূচিতে অনুপ এবং আশিস দু’জনের পরনেই ছিল গেরুয়া পাঞ্জাবি।

Two BJP MLAs lost their money bags in a political rally

(বাঁ দিকে) দুবরাজপুরের বিধায়ক অনুপ সাহা, কৃষ্ণগঞ্জের বিধায়ক আশিস বিশ্বাস (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৭:১৩
Share: Save:

কলকাতায় বিজেপির মহিলা মোর্চার বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিতে এসে টাকার ব্যাগ খোয়ালেন দুই বিজেপি বিধায়ক। তাঁরা দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা ও কৃষ্ণগঞ্জের বিধায়ক আশিস বিশ্বাস। সোমবার মহাত্মা গান্ধীর জন্মদিনে বিধানসভায় মাল্যদান করতে এসেছিলেন বিজেপি বিধায়কেরা। মাল্যদান পর্বের পর রাজ্য সরকারের দুর্নীতির অভিযোগ তুলে বিধানসভাতেই তাঁরা বিক্ষোভ সমাবেশ করেন। পরে সেখান থেকেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির বিধায়কদল যায় ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে। পশ্চিমবঙ্গ বিজেপির মহিলা মোর্চার তরফে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছিল সেখানে। বিধায়কদের মিছিল গান্ধীমূর্তির কাছে পৌঁছতেই শুরু হয় তুমুল বৃষ্টি। ব্যস্ততার জন্য বৃষ্টি মাথায় নিয়েই বক্তৃতা শুরু করে দেন বিরোধী দলনেতা। বিধায়করা বৃষ্টি থেকে বাঁচতে সমাবেশ উপলক্ষে তৈরি অস্থায়ী ছাউনির নীচে চলে যান।

বক্তৃতা শেষে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কিছু ক্ষণ কথা বলে রওনা দেন বিরোধী দলনেতা শুভেন্দু। বাকি বিজেপি বিধায়করা ধীরে ধীরে সভাস্থল ছাড়ার প্রস্তুতি শুরু করেন। ভিড় একটু হালকা হতেই প্রথমে আশিস বিশ্বাস টের পান, পাঞ্জাবির ডান পকেটটি অনেকটাই হালকা লাগছে। সঙ্গে সঙ্গেই তিনি নিজের পাঞ্জাবির পকেটে হাত ঢোকালে বুঝতে পারেন, সেখানে রাখা টাকার ব্যাগ চুরি হয়ে গিয়েছে। তাঁর সঙ্গে থাকা কয়েক জন আশপাশে টাকার ব্যাগটি খোঁজার চেষ্টাও করেন। কিন্তু হারানো টাকার ব্যাগ আর খুঁজে পাওয়া যায়নি। অগত্যা নিরাশ মনেই কলকাতা থেকে কৃষ্ণগঞ্জের দিকে রওনা দেন এই প্রাক্তন সেনাকর্তা। এর কিছু ক্ষণ পর তাঁর পাঞ্জাবির পকেট থেকেও টাকার ব্যাগ চুরি হয়েছে বলে জানতে পারেন দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ। অনেক খুঁজে তিনিও নিজের টাকার ব্যাগটি আর খুঁজে পাননি।

টাকার ব্যাগ হারানো প্রসঙ্গে দুবরাজপুরের বিধায়ক বলেন, "বিধানসভা থেকে মিছিল করে এখানে এসে পৌঁছনোর পরেই বৃষ্টি শুরু হওয়ায় আমরা দ্রুত যে যার মতো আশ্রয় নিতে মঞ্চের উপরে উঠে যাই। তা-ও অনেকটাই ভিজে গিয়েছিলাম। সে সময় কিছু খেয়াল করিনি। পরে কর্মীদের সঙ্গে কথা বলার সময় বুঝতে পারি, আমার পাঞ্জাবির পকেটে টাকার ব্যাগ নেই।’’ তিনি আরও বলেন, ‘‘কেউ ইচ্ছে করে নিয়েছে বলে আমার মনে হয় না। ভিড়ের মধ্যে আমার পকেট থেকে ব্যাগ পড়ে যেতেই পারে। এমনিই তো জীবনে অনেক সময় অনেক কিছু হারিয়ে যায়। তাতে এত গুরুত্ব দেওয়ার কিছুই নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP MLA Political Rally BJP Leaders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE