Advertisement
৩০ এপ্রিল ২০২৪
correctional home

Correctional Centers: মালদহ ও মেদিনীপুরে তৈরি হচ্ছে দু’টি নতুন সংশোধনাগার

শারদোৎসবের পরেই উদ্বোধন হতে পারে নতুন আরও দুই সংশোধনাগারের। মালদহের চাঁচল ও পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে তৈরি হচ্ছে দু’টি সংশোধনাগার।

পশ্চিমবঙ্গে তৈরি হচ্ছে আরও দুটি নতুন সংশোধনাগার।

পশ্চিমবঙ্গে তৈরি হচ্ছে আরও দুটি নতুন সংশোধনাগার। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৫:৪০
Share: Save:

রাজ্যের আরও দুটি নতুন সংশোধনাগার তৈরি হচ্ছে রাজ্যে। সব ঠিকঠাক থাকলে শারদোৎসবের পর এই দুই সংশোধনাগারের উদ্বোধন হতে পারে বলেই সূত্রের খবর। মালদহের চাঁচল ও পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে নতুন দু’টি সংশোধনাগার তৈরি প্রায় শেষের পথে। তবে যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখার পরেই কারা দফতর সংশোধনাগারগুলি চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেবে। রাজ্যে জেলের সংখ্যা বাড়ানো নিয়ে নানা মহল থেকে দাবি উঠছিল। সেই দাবি মেনেই নতুন এই দু’টি সংশোধনাগার তৈরি হয়েছে।কারা দফতর সূত্রে খবর, বর্তমানে চাঁচল ও পূর্ব নিমতৌড়িতে দু’টি জেল চালু হলে সেখানে থাকতে পারবেন প্রায় সাড়ে তিনশো জন করে বন্দি। এতে মালদহ, পূর্ব মেদিনীপুর-সহ আশপাশের জেলার মহকুমা জেলগুলির ভার কিছুটা কমবে বলেই মত কারা দফতরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের। সংশোধনাগার তৈরির কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। সংশোধনাগারের বিদ্যুৎ, জল-সহ পরিকাঠামোগত কাজে বেশি জোর দেওয়া হচ্ছে। এই দুই মহকুমা সংশোধনাগার চালু হলে বহরমপুর, দমদম, প্রেসিডেন্সি সংশোধানাগারের ভারও কমানো হতে পারে বলেই সূত্রের খবর। বর্তমানে এই তিনটি সংশোধনাগারে থাকছে প্রয়োজনের তুলনায় অনেক বেশি সংখ্যায় বন্দি। এতে নানান সময় সমস্যার সৃষ্টি হচ্ছে। আর সে কারণেই বন্দিরা যাতে সংশোধনাগারে ঠিক মতো থাকতে পারেন, সেই উদ্দেশ্যেই কারা দফতরের উদ্যোগে চাঁচল ও নিমতৌড়িতে দু’টি নতুন সংশোধনাগার তৈরি হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

correctional home correctional center
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE