Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bhabanipur By-Poll: ভবানীপুরে সিপিএমের হয়ে প্রচারে আসতে পারেন সংযুক্ত মোর্চার বিধায়ক নৌশাদ সিদ্দিকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ সেপ্টেম্বর ২০২১ ১১:২৬
সিপিএমের সমর্থনে প্রচারে আসতে পারেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী।

সিপিএমের সমর্থনে প্রচারে আসতে পারেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী।

ভবানীপুর বিধানসভার উপনির্বাচনে প্রার্থী দিয়েছে সিপিএম। সেই প্রার্থীর সমর্থনে প্রচারে আসতে পারেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী। বামফ্রন্টের সঙ্গে জোট গড়ে ২০১৬ ও ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ভবানীপুরে প্রার্থী দিয়েছিল কংগ্রেস। কিন্তু এ বারের উপনির্বাচনে হাই কমান্ডের নির্দেশে প্রার্থী দেয়নি তারা। মমতার বিরুদ্ধে সিপিএম প্রার্থীর হয়ে প্রচারেও নামবে না কংগ্রেস। কিন্তু বামেদের সঙ্গে জোট করে বিধানসভা ভোটের লড়াই করা ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ) প্রচারে নামবে বলেই সূত্রের খবর। সংযুক্ত মোর্চার প্রার্থী হিসেবে একমাত্র নওশাদ জয় পেয়েছেন বিধানসভা নির্বাচনে।

আগামী ১২ সেপ্টেম্বর আইএসএফ রাজ্য কমিটি বৈঠকে বসবে। সেখানেই উপনির্বাচনে বামফ্রন্ট প্রার্থীকে সমর্থনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। দলের মুখপাত্র সৌমিত্র দস্তিদার বলেছেন, ‘‘আমরা বৈঠক করেই এ বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করব।’’ আইএসএফের একটি সূত্র জানাচ্ছে, বর্তমানে যে হেতু দলের মুখ নওশাদ তাই তাঁকে সামনে রেখেই ভবানীপুর-সহ উপনির্বাচনে বামফ্রন্টের প্রার্থীদের সমর্থন দিতে পারে দল।

Advertisement

তবে কবে নওশাদ বামফ্রন্ট প্রার্থীর হয়ে প্রচারে যাবেন সেই সূচি এখনও স্থির হয়নি। সিপিএমের এক নেতার কথায়, ‘‘নওশাদ তো ভাঙড়ে বামেদের সমর্থন পেয়েই জয়ী হয়েছিল। আর বিধানসভায় তো তিনি সংযুক্ত মোর্চার একমাত্র প্রতিনিধি। তাই ভবানীপুর-সহ উপনির্বাচনে তাঁর সমর্থন যে বামফ্রন্ট প্রার্থীর দিকেই থাকবে সেটাই স্বাভাবিক।’’

আরও পড়ুন

Advertisement