Advertisement
২০ এপ্রিল ২০২৪
Nabanna

Covid in Bengal: দুঃস্থদের দুয়ারে খাবার, ওষুধ পৌঁছে দিতে হবে, জেলাগুলিকে নির্দেশ মুখ্যসচিবের

যাঁরা বাড়িতে নিভৃতবাসে রয়েছেন তাঁদের খাবার ও ওষুধ পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনকে। প্রয়োজনে পুলিশের সাহায্যে নিতে হবে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১৮:৫৩
Share: Save:

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার থেকেই রাজ্য চালু হয়েছে কড়া কোভিডবিধি। এর ফলে সমস্যায় পড়তে পারেন আর্থিক ভাবে দুর্বল মানুষেরা। তাই তাঁদের বাড়ি বাড়ি গিয়ে শুকনো খাবার পোঁছে দিতে জেলা প্রশাসনকে নির্দেশ দিল নবান্ন। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এ নিয়ে নির্দেশ জারি করে বলেছেন প্যাকেট করে শুকনো খাবার পৌঁছে দিতে হবে এলাকার দুঃস্থ মানুষদের।

কী থাকবে এই প্যাকেটে? নবান্ন সূত্রে জানা গিয়েছে, চাল, ডাল, মুড়ি ও বিস্কুট প্যাকেটে থাকবে। বাড়ি পর্যন্ত খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে। এ ক্ষেত্রে স্থানীয় পুলিশের সাহায্য নিতে জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। খাবারের সঙ্গে যদি কোনও ওষুধের প্রয়োজন থাকে তাও বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য মুখ্যসচিব নির্দেশ দিয়েছেন।

এর পাশাপাশি যাঁরা বাড়িতে নিভৃতবাসে রয়েছেন তাঁদের খাবার ও ওষুধ পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনকে।

প্রথম দু’টি ঢেউয়ের মতো রাজ্যে তৃতীয় ঢেউ যদি আছড়ে পড়ে তবে ফের ভোগান্তির মধ্যে পড়বেন আর্থিক ভাবে দুর্বল মানুষরা। তাই তাঁরা যাতে ফের সমস্যার মধ্যে না পড়েন সে জন্য আগাম প্রস্তুতি নিয়ে রাখছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Hari Krishna Dwivedi Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE