Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

Dhankhar: ‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে রাজ্যপালের অভিযোগ অসত্য এবং হতাশাজনক, দাবি রাজ্যের

মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে ‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে আলোচনার জন্য রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডাকার ‘পরামর্শ’ দিয়েছিলেন রাজ্যপাল।

গ্রাফিক।

গ্রাফিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ২২:২১
Share: Save:

ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের চিঠির জবাব দিল রাজ্য স্বরাষ্ট্র দফতর। পাঁচটি ধারাবাহিক টুইটে রাজ্যপালের অভিযোগ খণ্ডন করা হয়েছে। সরকারের দাবি, ‘রাজ্যপাল মাননীয় মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে এমন অভিযোগ করেছেন, যার সঙ্গে সত্যের কোনও সম্পর্কই নেই। সেই চিঠি তিনি হঠাৎ প্রকাশ্যেও এনেছেন। রাজ্যপালের এমন আচরণে পশ্চিমবঙ্গ সরকার হতাশ এবং শঙ্কিত।’

মঙ্গলবার দিল্লি যাওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনার জন্য রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডাকার ‘পরামর্শ দিয়েছিলেন রাজ্যপাল। দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যপালের বৈঠক করার কথা। তার আগে ওই চিঠি ঘিরে ফের তৈরি হয় রাজনৈতিক বিতর্ক।

রাজ্যপাল টুইট করে মুখ্যমন্ত্রীকে চিঠি এবং তার বিষয়বস্তুর কথা জানিয়েছিলেন। জবাবে রাজ্য স্বরাষ্ট্র দফত লিখেছে, ‘যোগাযোগের প্রথাগত ধারা লঙ্ঘন করেছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠি একই টুইটারে প্রকাশ করা হয়েছে। যা এ ধরনের যোগাযোগের নীতির পরিপন্থী।’

‘রাজ্যপালের তরফে আচমকা এমন একতরফা মিথ্যা অভিযোগে রাজ্য সরকার হতবাক’ বলেও দাবি করা হয়েছে টুইটে।

পাশাপাশি বলা হয়েছে, ‘নির্বাচন কমিশনের হাতে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব থাকাকালীন ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত কিছু সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু নতুন সরকারের শপথের পরে স্বাভাবিক পরিস্থিতি ফিরেছে।’ সরকারের তরফে আইনশৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে পদক্ষেপের জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও দাবি করা হয়েছে স্বরাষ্ট্র দফতরের টুইটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE