Advertisement
১৯ এপ্রিল ২০২৪
WB Municipal Election

WB municipal election 2022: ১০৮ পুরসভার ভোটগণনা ২ মার্চ, ঘোষণা রাজ্য নির্বাচন কমিশনের

তবে নির্বাচন সূত্রে জানা গিয়েছে, ১০৮টি পুরসভার ভোটগ্রহণ রাজ্যের একটা বৃহৎ অংশ জুড়ে হবে। বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসতে পারে।

২৭ ফেব্রুয়ারি নির্বাচন।

২৭ ফেব্রুয়ারি নির্বাচন। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০৬
Share: Save:

১০৮ পুরসভার ভোটগণনা হবে ২ মার্চ। রাজ্য নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে। অর্থাৎ ২ মার্চ-ই ফল ঘোষণা হবে রাজ্যের বাকি পুরসভাগুলির। ২৭ ফেব্রুয়ারি নির্বাচনের দিন আগেই ধার্য করেছিল রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু গণনার দিন ঘোষণা না করায় তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল।

২৭ ফেব্রুয়ারি নির্বাচন আর ২ মার্চ গণনা। মাঝে দু’দিন। ঠিক যেমনটা দাবি ছিল, বিরোধীদের। বিরোধীদের দাবি ছিল, ভোটগ্রহণ থেকে গণনা পর্যন্ত যেন হাতে অন্তত দু’দিন সময় থাকে। তার মধ্যে একদিন স্ক্রুটিনি এবং একদিন পুর্ননির্বাচনের জন্য রাখার দাবি জানিয়েছিল তারা। কলকাতা পুরসভা এবং শিলিগুড়ি-সহ বাকি চার পুরনিগমের নির্বাচনের ক্ষেত্রে, নির্বাচন এবং গণনার মাঝে একদিন সময় ছিল। আর তা নিয়েই বারেবারে সরব হন বিরোধীরা। তবে এই বার গণনার আগে দু’দিন সময় দেওয়ায়, রাজ্য নির্বাচন কমিশন বিরোধীদের দাবিকে মান্যতা দিল বলেই মনে করা হচ্ছে।

তবে নির্বাচন সূত্রে জানা গিয়েছে, ১০৮টি পুরসভার ভোটগ্রহণ রাজ্যের একটা বৃহৎ অংশ জুড়ে হবে। বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসতে পারে। তাই রাতারাতি স্ক্রুটিনি করা সম্ভব নয়। স্ক্রুটিনি করতে অন্তত একদিন সময় লাগবে। তাই হাতে স্ক্রুটিনি ছাড়াও পুনর্নির্বাচনের জন্য অতিরিক্ত একদিন রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE