Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tapas Saha

Tapas Saha: চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে এ বার তৃণমূল বিধায়ক তাপস সাহাকে তলব রাজ্য পুলিশের

চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে আগেই গ্রেফতার করা হয়েছে তাপসের ‘আপ্তসহায়ক’ বলে পরিচিত প্রবীর কয়াল।

তাপস সাহা

তাপস সাহা —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ২০:৫৫
Share: Save:

টাকা নিয়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে আগেই গ্রেফতার করা হয়েছিল তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার আপ্তসহায়ক-সহ তিন জনকে। এ বার খোদ বিধায়ককেই তলব করল রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা। জানা গিয়েছে, আগামী মঙ্গলবার সকাল ১১টায় হাজিরা দিতে বলা হয়েছে বিধায়ককে। যদিও এ বিষয়ে তাপসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘আমি এখনও কোনও নোটিস পাইনি। তাই এ নিয়ে কোনও মন্তব্য করব না।’’

চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে আগেই গ্রেফতার করা হয়েছে তাপসের ‘আপ্তসহায়ক’ বলে পরিচিত প্রবীর কয়াল। তাপস যদিও তাঁকে আপ্তসহায়ক বলে মেনে নেননি। এ ছাড়াও এই মামলায় আরও দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তার পর থেকেই তাপসকে গ্রেফতারের দাবিতে চাপ বাড়াতে থাকে বিরোধীরা। তাদের দাবি, বিধায়ককে আড়াল করতেই আপ্তসহায়ককে গ্রেফতার করা হয়েছে। তা নিয়ে চাপানউতরের মধ্যেই তাপসকে তলব করা হল। প্রসঙ্গত, ইতিমধ্যেই তাপসের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের হয়েছে। আগামী সপ্তাহে ওই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি তাপসের বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা প্রতারণার অভিযোগ সামনে এসেছে। বেশ কয়েক জন অভিযোগকারী অভিষেককে চিঠিও লিখেছেন। থানায় অভিযোগ দায়ের হওয়ার পর তদন্তে নেমে প্রবীরকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। তদন্তকারীদের সূত্রে খবর, বিধায়কের আপ্তসহায়কের বাড়ি থেকে বেশ কিছু নথিও উদ্ধার হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapas Saha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE