Advertisement
০১ জুন ২০২৪
Madhyamik Examination 2024

৩৪ জনের পরীক্ষা বাতিল মাধ্যমিকে

পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, শনিবার, ভৌত বিজ্ঞান পরীক্ষার দিন মালদহ এবং জলপাইগুড়ির পরীক্ষা কক্ষের ভিতরে দুই পড়ুয়ার কাছে মোবাইল মিলেছে।

examination

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:০২
Share: Save:

এ বছর মাধ্যমিকে ৩৪ জন পড়ুয়ার পরীক্ষা বাতিল করেছে মধ্যশিক্ষা পর্ষদ। আগামিকাল, সোমবার ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা আছে। তবে বর্তমানে ঐচ্ছিক বিষয়ের তেমন গুরুত্ব না থাকায় পরীক্ষা বাতিলের সংখ্যা আর বাড়বে না বলেই মনে করছে পর্ষদ। পর্ষদের কর্তারা জানান, এক বছরে ৩৪ জনের পরীক্ষা বাতিল সাম্প্রতিক কালে হয়নি। এত বেশি সংখ্যক পরীক্ষা বাতিলের পিছনে পরীক্ষার সময়ে মোবাইল ফোন ব্যবহারই কারণ বলে জানান তাঁরা। অধিকাংশই পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র পাচার করতে গিয়ে ধরা পড়েছে। পর্ষদ জানিয়েছে, দেহ তল্লাশির সময় ৩০ পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, শনিবার, ভৌত বিজ্ঞান পরীক্ষার দিন মালদহ এবং জলপাইগুড়ির পরীক্ষা কক্ষের ভিতরে দুই পড়ুয়ার কাছে মোবাইল মিলেছে। তাদের সব পরীক্ষাই বাতিল করা হয়েছে। শিলিগুড়ি এবং মধ্যমগ্রামে পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে তল্লাশিতে দুই পরীক্ষার্থী থেকে ফোন উদ্ধার করা হয়। মালদহের একটি স্কুলে এক পরীক্ষার্থী প্রশ্নপত্রের একটি পাতা ছিঁড়ে শৌচাগারে নিয়ে গিয়েছিল। তাকে আরএ (রিপোর্টেড এগেইনস্ট) করা হয়েছে।

প্রশ্নপত্র পাচারের ঘটনা এ বার বিশেষ ভাবে সাড়া ফেলেছে। পর্ষদের দাবি, একটি চক্র ওই কাজ করেছে এবং তার হদিস পর্ষদ পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik Examination 2024 West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE