Advertisement
০৩ মে ২০২৪
SLST Recruitment

এসএলএসটি চাকরিপ্রার্থীদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি কমিশনের, আপাতত ডাক পার্শ্বশিক্ষকদের

কমিশন জানিয়েছে, আগামী ২ এপ্রিল ২০১৬ সালের এসএলএসটি চাকরিপ্রার্থীদের (শারীরশিক্ষা ও কর্মশিক্ষা বাদে) ‘পার্সোনালিটি টেস্ট’-এর জন্য এসএসসি-র সদর দফতরে সশরীরে হাজির হতে হবে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ০০:২৪
Share: Save:

উচ্চ প্রাথমিকে পার্শ্বশিক্ষকদের সংরক্ষিত এসএলএসটি(২০১৬)-র সফল চাকরিপ্রার্থীদের ‘পার্সোনালিটি টেস্ট’-এর জন্য বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। আপাতত পার্শ্বশিক্ষকদের জন্য সংরক্ষিত ১০ শতাংশ আসনের জন্য চাকরিপ্রার্থীদের ডাকা হয়েছে। এতে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীরা অংশ নিতে পাবেন না। তাঁদের প্যানেল প্রস্তুত হয়ে গেলেও নতুন মামলায় তা আটকে রয়েছে।

মঙ্গলবার রাতে বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন জানিয়েছে, আগামী ২ এপ্রিল ২০১৬ সালের এসএলএসটি চাকরিপ্রার্থীদের (শারীরশিক্ষা ও কর্মশিক্ষা বাদে) ‘পার্সোনালিটি টেস্ট’-এর জন্য এসএসসি-র সদর দফতরে সশরীরে হাজির হতে হবে। ‘পার্সোনালিটি টেস্ট’-এর আমন্ত্রণপত্র ২৭ মার্চ থেকে কমিশনের ওয়েবসাইট www.westbengalssc.com থেকে ডাউনলোড করা যাবে। যে সকল চাকরিপ্রার্থী ‘পার্সোনালিটি টেস্ট’-এর জন্য ডাক পাবেন, তাঁদের সমস্ত নথিপত্রের আসল এবং ফোটোকপি-সহ ওই দিন হাজির হতে হবে। ওই দিন কোনও প্রার্থী উপস্থিত থাকতে না পারলে তাঁকে আর কোনও সুযোগও দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

কমিশনের বিজ্ঞপ্তি প্রসঙ্গে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক বলেন, “স্কুল সার্ভিস কমিশন ১০ শতাংশ আপার প্রাইমারি পদে প্রায় ১৫০০-এর বেশি যোগ্য পার্শ্বশিক্ষকের ইন্টারভিউ আগামী ২রা এপ্রিল থেকে নেওয়ার নোটিফিকেশন প্রকাশ করেছে। আমাদের দাবি, স্কুলস্তরে সমস্ত শূন্যপদ অবিলম্বে পূরণ করুক রাজ্য সরকার। সংগ্ৰামী যৌথ মঞ্চের বক্তব্য, ভোটের মুখে লক্ষাধিক শূন্যপদের মধ্যে সামান্য কিছু শূন্যপদ পূরণ করে আন্দোলন থমকে দেওয়া যাবে না, সমস্ত শূন্যপদে স্বচ্ছতার সাথে নিয়োগ করতে হবে।”

সোমবার এসএলএসটি প্রার্থীদের সঙ্গে বৈঠক সারেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং তৃণমূল নেতা কুণাল ঘোষ। বৈঠকের পরে শিক্ষামন্ত্রী ব্রাত্য বলেন, ‘‘আমরা চেষ্টা করছি নিয়োগ নিয়ে এই জটের যাতে নিষ্পত্তি করা যায়। অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে বৈঠক করতে যাচ্ছি। যোগ্যরা যাতে নিয়োগ পান, তা সুরাহা করার চেষ্টা করছি।’’ চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকের পরেই কী ভাবে আইনি জটিলতা কাটিয়ে এসএলএসটি (নবম-দ্বাদশ) চাকরিপ্রার্থীদের নিয়োগ করা যায়, তা নিয়ে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) কিশোর দত্তের দ্বারস্থ হয় শিক্ষা দফতর। এর পরেই মঙ্গলবার নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WBSSC West Bengal School Service Commission SLST
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE