Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ED

WBSSC recruitment case: পণ্ডিতিয়ার ফ্ল্যাটের সঙ্গে অর্পিতার সম্পর্ক কী? চলছে ইডি অভিযান, মিলতে পারে জরুরি নথি

ফোর্ট ওয়েসিসে পৌঁছে প্রথমেই ইডি ডেকে পাঠায় আবাসনের ওই ব্লকের নিরাপত্তারক্ষীকে। তাঁর সঙ্গে কথা বলার পর ইডি যোগাযোগ করে গড়িয়াহাট থানায়।

পণ্ডিতিয়ার এই আবাসনেই অভিযানে ইডি।

পণ্ডিতিয়ার এই আবাসনেই অভিযানে ইডি। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৬:১৭
Share: Save:

দক্ষিণ কলকাতার অভিজাত পাড়ায় একটি ফ্ল্যাটে অভিযান এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)র। মনে করা হচ্ছে, ওই ফ্ল্যাটটি অর্পিতা মুখোপাধ্যায় ব্যবহার করতেন। পণ্ডিতিয়া রোডের উপর তৈরি আবাসনে ওই ফ্ল্যাট বেনামে কেনা হয়েছিল বলে সন্দেহ গোয়েন্দাদের। প্রাথমিক খোঁজখবরের পর এখন ইডি আধিকারিকরা ওই বন্ধ ফ্ল্যাটের ভিতরে ঢোকার চেষ্টা করছেন। টালিগঞ্জ, বেলঘরিয়ার মতোই পণ্ডিতিয়ার ফ্ল্যাটেও কি মিলবে টাকার বান্ডিল! সেই নিয়ে ছিল জল্পনা। তবে মনে করা হচ্ছে, ওই ফ্ল্যাট থেকে জরুরি কিছু নথি মিলতে পারে, যা তদন্তে সাহায্য করবে।

এর আগে টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি। মঙ্গলবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে ইডির একটি দল পৌঁছে যায় দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডে। সেখানে ‘ফোর্ট ওয়েসিস’ নামে অভিজাত আবাসনের একটি ফ্ল্যাটে নজর পড়েছে ইডির। কারণ, ইডি সূত্রে খবর, ওই আবাসনের ছ’নম্বর ব্লকের ৫০৩ নম্বর ফ্ল্যাটটি অর্পিতাকে ব্যবহার করতে দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও খাতায়কলমে ফ্ল্যাটটি অন্য এক ব্যক্তির নামে। তাঁর কোনও হদিস এখনও পাওয়া যায়নি। ইডি তাঁর খোঁজ শুরু করেছে। অন্য দিকে, ফোর্ট ওয়েসিসে পৌঁছে প্রথমেই ইডি ডেকে পাঠায় আবাসনের ওই ব্লকের নিরাপত্তারক্ষীকে। তাঁর সঙ্গে কথা বলার পর ইডি যোগাযোগ করে গড়িয়াহাট থানায়। থানা থেকে ফোর্ট ওয়েসিসে চলে আসেন এক পুলিশ আধিকারিক। ডাকা হয় আবাসনের ম্যানেজারকেও।

এর পর শুরু হয় অর্পিতার ব্যবহার করা ফ্ল্যাটে ঢোকার প্রয়াস। প্রতিবেদন লেখা পর্যন্ত ওই ফ্ল্যাটে ঢুকতে পারেননি তদন্তকারীরা। ইডি সূত্রে খবর, তাঁরা একাধিক গুরুত্বপূর্ণ নথি খুঁজছেন। তবে ফ্ল্যাটের বন্ধ দরজার পিছনে তাঁদের জন্য কী অপেক্ষা করছে, তা জানতে এখনও অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Arpita Mukherjee Partha Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE