Advertisement
২৫ মে ২০২৪
West Bengal SSC Scam

Partha Chatterjee: প্রভাবশালী তত্ত্বে পার্থের জামিনে অসুবিধা হবে! শুনে বিচারপতি বললেন, ‘আশ্চর্য লাগছে!’

আদালতকে রবিবারের নির্দেশের কিছু অংশ মুছে ফেলার আর্জি জানিয়েছেন পার্থের আইনজীবী। এর সপক্ষে বেশ কিছু যুক্তিও দেখিয়েছেন তিনি।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:২০
Share: Save:

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিন পেতে অসুবিধা হতে পারে, এই মর্মেই আদালতের নির্দেশের কিছু অংশ মুছে ফেলার আর্জি জানিয়েছিলেন পার্থের আইনজীবী। জবাবে কলকাতা হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরী বললেন, ‘‘এ ভাবে রায়ের সংশোধন চাইছেন দেখে আশ্চর্য লাগছে।’’ বিচারপতির পর্যবেক্ষণ, আদালতে যিনি বিচার করছেন তিনিও সাধারণ মানুষ। সেই অভিজ্ঞতা থেকেই তাঁর মনে হয়েছে, রাজনৈতিক নেতারা তদন্ত এড়াতে হাসপাতালে আশ্রয় নিচ্ছেন। এর সঙ্গে জামিনের কোনও সম্পর্ক নেই।’’ তবে একই সঙ্গে বিচারপতি জানিয়েছেন, জামিনের বিষয়টি বিবেচনা করে দেখা হবে। কিছুক্ষণ পরে এই মামলা সংক্রান্ত পরবর্তী নির্দেশ দেওয়া হবে বলেও জানিয়েছেন বিচারপতি চৌধুরী।

প্রসঙ্গত আদালতকে রবিবারের নির্দেশের কিছু অংশ সংশোধনের অনুরোধ করে পার্থের আইনজীবী যুক্তি দিয়েছিলেন, যে ভাবে প্রভাবশালী তত্ত্ব এনে পার্থের বিরুদ্ধে নির্দেশ দিয়েছেন বিচারপতি তাতে তাঁর জামিন পেতে অসুবিধা হবে। আগামী দিনে আদালতের এই পর্যবেক্ষণকে পার্থের বিরুদ্ধে হাতিয়ার করা হবে বলেও জানান পার্থের আইনজীবী। তিনি বিচারপতিকে অনুরোধ করেন, ‘‘আদালত বলেছে বর্ষীয়ান এই মন্ত্রীর প্রচুর ক্ষমতা রয়েছে। তাঁর পক্ষে অন্য রাজনৈতিক নেতাদের সাহায্য নিয়ে গুরুতর অসুস্থতা এবং চিকিৎসার আড়ালে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই অংশটি দয়া করে সংশোধন করে দিন।’’

এরই জবাবে বিচারপতি বলেন, ‘‘এ ভাবে রায়ের সংশোধন চাইছেন দেখে আশ্চর্য লাগছে। এটা কোনও আইনের শিক্ষকের কাজ নয় যে, ব্যাখ্যা দিতে হবে।’’ তবে একই সঙ্গে বিষয়টি বিবেচনা করে দেখার কথাও বলেছেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal SSC Scam WBSSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE