Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Weather: বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, মঙ্গলবার থেকেই ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ জুলাই ২০২১ ১৯:২৪


ছবি-- সংগৃহীত

সপ্তাহের প্রথম দিন থেকেই আকাশের মুখ ভার। তার উপর উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। এর জেরে চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর হাওয়া অফিস। বুধবার নাগাদ ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলে নিম্নচাপ তৈরি হতে পারে। তার আগে মঙ্গলবার থেকে উপকূলবর্তী এলাকায় বৃষ্টি বাড়ার পূর্বাভাস রয়েছে। মৎস্যজীবীদেরও বুধবার রাতের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের উপকূলবর্তী এলাকায়। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং ঝাড়গ্রামেও।

বুধবার এবং বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে বেশ কয়েকটি জেলায়। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং পূর্ব বর্ধমানে। এছাড়াও এই দুই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে।

Advertisement

শক্রবারেও ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে। পূর্ব বর্ধমান, ঝাড়গ্রামেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওই দিন।

দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হলে নদীর জলস্তর বাড়বে, সঙ্গে নীচু এলাকায় জল জমতে পারে বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার রাত থেকে শুক্রবার পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আরও পড়ুন

Advertisement