Advertisement
০৪ মে ২০২৪
Weather Forecast

Weather Forecast: রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টি নামতে পারে বৃহস্পতিবার, চলবে দিন তিনেক

আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরের উপর দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় হতে শুরু করেছে। তার প্রভাবেই জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে।

প্রাক বর্ষার বৃষ্টিতে ভিজবে বাংলা

প্রাক বর্ষার বৃষ্টিতে ভিজবে বাংলা ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২১ ১৩:৪২
Share: Save:

আর ২৪ ঘণ্টার মধ্যেই কেরলে বর্ষা ঢুকে পড়ার কথা। অর্থাৎ নির্দিষ্ট সময়ের দু’দিন পরে সেখানে পৌঁছচ্ছে মৌসুমী বায়ু। সেই মতো আরও কয়েক দিন পরে পশ্চিমবঙ্গে বর্ষা শুরু হওয়ার কথা। কিন্তু তার আগে প্রাক বর্ষার বৃষ্টি হবে বাংলায়, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের পূর্বাভাস, বৃহস্পতি, শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা অর্থাৎ দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গ সঙ্গে উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্ষা না ঢুকলেও বঙ্গোপসাগরের উপর দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় হতে শুরু করেছে। তার প্রভাবেই জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এই জলীয় বাষ্পের জেরেই এই বৃষ্টিপাত হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast Pre Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE