Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

বৃষ্টিতে দক্ষিণবঙ্গের প্রাণ জুড়োবে, পূর্বাভাস আলিপুরের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ জুন ২০১৯ ২০:২০
ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

তীব্র দহনে নাস্তানাবুদ দক্ষিণবঙ্গ। একে চড়া রোদ, তার উপরে আর্দ্রতার কারণে অস্বস্তি আরও বেড়েছে। গত কয়েক দিন ধরে দক্ষিণবঙ্গের গলদঘর্ম অবস্থা। এ বার এই জ্বালাপোড়া গরমের হাত থেকে রেহাই মিলতে পারে বৃষ্টির হাতে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার সন্ধ্যার পর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই দিনই শুধু নয়, আগামী কয়েক দিন ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

তবে আবহাওয়া বিজ্ঞানীরা জানিয়েছেন, বৃষ্টিপাতের সম্ভাবনা ভালই রয়েছে। যদি পূর্বাভাস সত্যি হয়, তা হলে তাপমাত্রাও কিছুটা কমবে। বৃহস্পতিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। তার ফলে এ দিন কিছুটা অস্বস্তির মাত্রা কম ছিল। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

Advertisement

আরও পড়ুন: অশান্ত কাঁচড়াপাড়া, জয় শ্রীরাম ধ্বনির মধ্যেই পুলিশি পাহারায় এলাকা ছাড়লেন জ্যোতিপ্রিয়​

আরও পড়ুন: আগামী সপ্তাহে সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার? দু’দিনে মিলল ৮ ট্রাঙ্ক নথি​

রবিবার তাপমাত্রা সামান্য কিছুটা কমতে পারে। আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি হলেও তাপমাত্রা খুব একটা চড়ার কোনও সম্ভাবনা নেই। আগামী সপ্তাহের শেষের দিকে প্রাকবর্ষার বৃষ্টিও শুরু হয়ে যাবে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দফতর। তবে সবটাই নির্ভর করছে, কেরলে মৌসুমী বায়ু ঢোকার উপরে। তার পরই বোঝা যাবে এ রাজ্যে কবে থেকে বর্ষার আগমন ঘটবে। দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনার কথা বললেও, উত্তরবঙ্গে আগামী কয়েক দিন টানা বৃষ্টি চলবে বলে জানিয়েছি আলিপুর হাওয়া অফিস।

আরও পড়ুন

Advertisement