Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঘূর্ণাবর্ত ফের নিয়ে আসছে বৃষ্টি, রাজ্য জুড়ে তাপমাত্রা কমবে

ঘূর্ণাবর্তের জেরে তাপমাত্রা কমবে বলে জানিয়ে দিল আবহাওয়া দফতর।

২৬ অক্টোবর ২০১৮ ১৫:০৯
Save
Something isn't right! Please refresh.
ছবি: নিজস্ব চিত্র।

ছবি: নিজস্ব চিত্র।

Popup Close

শীত আসতে এখনও দেরি আছে। তবে, তার আগে ঘূর্ণাবর্তের জেরে তাপমাত্রা কমবে বলে জানিয়ে দিল আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, ঘূর্ণাবর্তের কারণে আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর বৃষ্টি হতে পারে।তার জেরে রাজ্যের বেশ কিছু জায়গায় তাপমাত্রা অনেকটা কমবে।

এই মুহূর্তে আন্দামানের কাছে ঘূর্ণাবর্তের অবস্থান। বঙ্গোপসাগর হয়ে ধীরে ধীরে গাঙ্গেয় পশ্চিবঙ্গের দিকে এগচ্ছে সেই ঘূর্ণাবর্ত। আবহাওয়া বিজ্ঞানীদের অনুমান, অক্টোবরের শেষেই কলকাতা, হুগলি, নদিয়া, দুই মেদিনীপুর এবংদুই ২৪ পরগনা জেলায় বৃষ্টি হবে। এমনকি পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূমেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।উত্তরবঙ্গের কিছু জেলায় ঝিরঝিরে বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পঙেও তাপমাত্রা কমবে।

Advertisement

আরও পড়ুন: খামখেয়ালি আবহাওয়া, জাঁকিয়ে বসছে রোগ​

আরও পড়ুন: কলকাতা ও ঢাকার নৌপথ খুলল চুক্তিতে​

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গনেশপ্রসাদ দাস বলেন, “ঘূর্ণাবর্তের প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। তার জেরে তাপমাত্রা কমবে। তবে ফের আর্দ্রতা বাড়বে। কিন্তু এখনই শীত পড়ার কোনও সম্ভাবনাই নেই।”

আবহাওয়া বিজ্ঞানীরা জানিয়েছেন, ঘূর্ণাবর্তের শক্তি বৃদ্ধি হলে বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে সেই সম্ভাবনা খুবই কম। তবে তাপমাত্রা কমলে অক্টোবরের শেষে এবং নভেম্বরের শুরুতে শীতের হালকা আমেজ উপোভাগ করবেন রাজ্যবাসী। রাতের দিকে গেয়ে চাদরও দিতে হতে পারে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে রোদে তাপমাত্রা বাড়বে। ডিসেম্বরের মাঝামাঝি রাজ্য ঢুকে পড়বে শীত।



Something isn't right! Please refresh.

Advertisement