Advertisement
০৮ মে ২০২৪
West Bengal Weather Update

শীত ফিরছে? অবশেষে তাপমাত্রা কমার পূর্বাভাস দিল হাওয়া অফিস, কবে, কোথায়, কেমন আবহাওয়া?

আগামী কয়েক দিনে রাজ্যে আবার তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। গাঙ্গেয় বঙ্গে শীতের আমেজ অনুভূত হবে আবার।

Weather office says temperature may drop a bit in Gangetic Bengal over the next few days

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১১:০৪
Share: Save:

ডিসেম্বর পেরিয়ে গিয়েছে। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহও অতিক্রান্ত। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হাড়কাঁপানো শীতের দেখা মেলেনি এখনও। চলতি মরসুমে যেন শীতের খরা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে অবশেষে তাপমাত্রা কিছুটা কমার পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন ধীরে ধীরে তাপমাত্রা কমবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দুই থেকে তিন ডিগ্রি নামতে পারে পারদ। ফলে ঠান্ডার আমেজ অনুভূত হবে আবার। তার পরের দু’দিন তাপমাত্রা একই রকম থাকবে।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। রবিবারের চেয়েও তাপমাত্রা বেড়েছে সোমবার। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস (স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি)।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন দিনে যদি দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমে, তবে পারদ নামতে পারে ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। ডিসেম্বরের মাঝামাঝি সময়ে কিছু দিনের জন্য কলকাতায় ১৩-১৪ ডিগ্রির কাছাকাছি পারদ নেমেছিল। তার পর আর শীতের দেখা মেলেনি। চলতি সপ্তাহে আবার ফিরতে পারে সেই শীত।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত রাজ্যের সর্বত্র শুকনো আবহাওয়া থাকবে। উত্তর থেকে দক্ষিণ— কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাজ্যের সব জেলাতেই সকালের দিকে কুয়াশা থাকবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE