Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Weather Today

দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হতে পারে বুধবারও, তবে খুব শীঘ্রই উধাও হতে পারে শীত শীত ভাব

বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এর মধ্যে দুই ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Weather Update

বুধবারের বৃষ্টির পর আগামী ২৪ ঘণ্টা তাপমাত্রার হেরফের হবে না। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১২:২৭
Share: Save:

গরম আসব আসব করেও পুরোপুরি আসেনি বঙ্গে। এখনও রাতে পাতলা চাদরে টান পড়ছে। পাখার রেগুলেটর পৌঁছয়নি শেষ ধাপে। সে ভাবে চালাতে হচ্ছে না ঘর ঠান্ডা রাখার যন্ত্রও। রোদ ততটা অসহ্য লাগছে না এখনও। তবে বসন্তের এই সুখে খুব শীঘ্রই ইতি পড়তে চলেছে। হাওয়া অফিস জানিয়েছে, ধীরে ধীরে গরম বাড়তে শুরু করবে বাংলায়। তবে তার আগে হাতে আছে আরও একটি দিন। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের প্রায় সবক’টি জেলাতেই বৃষ্টি হতে পারে বুধবার।

আবহবিদেরা জানিয়েছেন, বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এর মধ্যে দুই ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি সমস্ত জেলায় বজ্রগর্ভ মেঘের সঙ্গে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে এই বৃষ্টিতে গত কয়েক দিনের তাপমাত্রায় খুব একটা হেরফের হবে না। যদিও বৃহস্পতি এবং শুক্রবার থেকে দু’এক ডিগ্রি করে তাপমাত্রা বাড়তে বলে মনে করছে আবহাওয়া দফতর।

বুধবার আবহাওয়া দফতর একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, বুধবারের বৃষ্টির পর আগামী ২৪ ঘণ্টা তাপমাত্রার বিশেষ বদল না হলেও তার পর থেকে তিন দিন ধীরে ধীরে ২-৪ ডিগ্রি বৃদ্ধি পাবে তাপমাত্রা। গত কয়েক দিনে উত্তরবঙ্গে তাপমাত্রা অনেকটাই কমেছে। তুষারপাতও হয়েছে সান্দাকফুতে। বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গেও তাপমাত্রা কিছুটা বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE