Advertisement
১৯ এপ্রিল ২০২৪
weather

Weather Update: উত্তর ভাসছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে প্রায় ৫০ শতাংশ বৃষ্টির ঘাটতি জুনে

দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে এই ঘাটতি মেটার সম্ভাবনা কম। যত ক্ষণ না কোনও ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে, তত ক্ষণ ভারী বৃষ্টি হবে না।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হবে বিক্ষিপ্ত বৃষ্টি।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হবে বিক্ষিপ্ত বৃষ্টি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৪:২৮
Share: Save:

ভাসছে উত্তর। কিন্তু দক্ষিণ এখনও বঞ্চিতই রয়ে গেল। জুন মাসে উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে বৃষ্টি হয়েছে অনেক বেশি। তবে দক্ষিণবঙ্গ এখনও ঘাটতিতে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন খুব একটা বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

গত কয়েক দিন ভারী বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে। বহু এলাকা এখনও জলের নীচে। ধসে পাহাড়ের বিভিন্ন রাস্তা বন্ধ হয়েছে। পূর্বাভাস, গত সপ্তাহের তুলনায় বৃষ্টি কমবে উত্তরেও। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বিভিন্ন জেলায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, গত ১ তারিখ থেকে ৩০ জুন পর্যন্ত উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। সেখানে স্বাভাবিকের থেকে ৪৯ শতাংশ কম বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। শুধু কলকাতাতেই স্বাভাবিকের থেকে ৫৯ শতাংশ কম বৃষ্টি হয়েছে।

দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে এই ঘাটতি মেটার সম্ভাবনা কম। যত ক্ষণ না কোনও শক্তিশালী অক্ষরেখা বা ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে, তত ক্ষণ ভারী বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি এ-ও বলা হয়েছে, শুক্রবার দক্ষিণবঙ্গের তিন জেলা— উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। এ ছাড়া বাকি সব জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখভার। বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকার কথা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আগামী পাঁচ দিন তাপমাত্রা বৃদ্ধির তেমন কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Weather Forecast Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE