Advertisement
০৭ মে ২০২৪
kolkata weather

Kolkata Weather: কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হতে পারে বৃষ্টি, ভোগান্তি বাড়াচ্ছে জমে থাকা জল

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। পাশাপাশি কলকাতার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা।

পানিপথ: সোমবার জলের তলায় চলে গিয়েছে হাওড়ার ইস্ট-ওয়েস্ট বাইপাস রোড।

পানিপথ: সোমবার জলের তলায় চলে গিয়েছে হাওড়ার ইস্ট-ওয়েস্ট বাইপাস রোড। ছবি: দীপঙ্কর মজুমদার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩৬
Share: Save:

দুর্যোগ এখনই কমছে না। মঙ্গলবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত দু’দিনের মতো এত তীব্র না হলেও মঙ্গলবার দফায় দফায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার রাত থেকে বৃষ্টির জেরে এখনও কলকাতার বেশ কিছু প্রান্ত জলমগ্ন রয়েছে। এর মধ্যে বৃষ্টি বাড়লে শহরবাসীর ভোগান্তি বাড়বে বই কমবে না।

হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। পাশাপাশি, কলকাতার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। এই দু’য়ের প্রভাবেই রবিবার রাত থেকে ব্যাপক বৃষ্টি হয়েছে কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে। মঙ্গলবারও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দুই বর্ধমান, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়ার কিছু জায়গাতেও বৃষ্টির হবে বলে জানানো হয়েছে।

সুকিয়া স্ট্রিটে প্রায় হাঁটুজল ঠেলেই গন্তব্যের পথে।

সুকিয়া স্ট্রিটে প্রায় হাঁটুজল ঠেলেই গন্তব্যের পথে। ছবি সুমন বল্লভ।

রবিবার থেকে বৃষ্টির জেরে কমেছে জলবন্দি শহরের তাপমাত্রা। মঙ্গলবার দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৫ এবং ২৮ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে জলযন্ত্রণার সাক্ষী মঙ্গলবারও থাকতে হতে পারে কলকাতাবাসীকে। বেশ কিছু এলাকার জল নেমে গেলেও উত্তর এবং মধ্য কলকাতার কিছু এলাকায় এখনও জল নামেনি। সেখানকার বাসিন্দাদের বৃষ্টির জমা পেরিয়েই বেরোতে হচ্ছে রাস্তায়। এর মধ্যে বৃষ্টি হলে পরিস্থিতি আরও জটিল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata weather Weather Update kolkata water logged
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE