Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Update

ষষ্ঠীতে ঝলমলে আকাশ, তবে অষ্টমীর সকাল থেকে বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

ষষ্ঠী-সপ্তমীতে বিকেলের দিকে একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এখনও পর্যন্ত কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই মনে করছেন আবহবিদরা।

শনিবার কলকাতায় মেঘলা আকাশের পাশাপাশি গরমও থাকবে।

শনিবার কলকাতায় মেঘলা আকাশের পাশাপাশি গরমও থাকবে। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ০৯:৫৫
Share: Save:

ষষ্ঠীর সকালে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার আকাশ ঝলমলে। নীল আকাশে ভেসে বেড়াচ্ছে শরতের মেঘ। কিন্তু বেলা বাড়তেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার আবহাওয়ায় পরিবর্তন হতে পারে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। শনিবার কলকাতায় মেঘলা আকাশের পাশাপাশি গরমও থাকবে। এক-দু’পশলা বৃষ্টি হলেও হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, ষষ্ঠী-সপ্তমীতে একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এখনও পর্যন্ত কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন আবহবিদরা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। আর এই ঘূর্ণাবর্তের জেরেই অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণের বেশ কয়েকটি জেলা ভাসতে পারে ভারী বৃষ্টিতে। অষ্টমীতে মূলত উপকূলবর্তী দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলেও হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। অষ্টমী থেকে দশমী উত্তরবঙ্গের সব জেলাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেই হাওয়া অফিস জানিয়েছে। দশমীতে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃষ্টিপাতের পূর্বাভাসের কারণে বাঙালিদের কপালে চিন্তার ভাঁজ। জল-কাদায় ডুবে যেতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। কাদা প্যাচপেচে রাস্তা বাঙালির নতুন জামাকাপড় পরে ঠাকুর দেখার আনন্দেও ভাটা আনতে পারে। মাটি হতে পারে বাঙালির শ্রেষ্ঠ উৎসবের শেষ তিন দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE