Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Weather

রাজ্য জুড়ে ঝড়বৃষ্টির পূর্বাভাস পাঁচ দিন, দক্ষিণের তিন জেলায় হতে পারে শিলাবৃষ্টিও

আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে ঝড়বৃষ্টি শুরু হবে। আবহাওয়ার পরিস্থিতি অনুযায়ী বিভিন্ন জেলায় হলুদ এবং কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Rain forecast in parts of South and North Bengal over the next few days.

পাঁচ দিন ধরে ঝড়বৃষ্টি হতে পারে রাজ্যের বিভিন্ন প্রান্তে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৭:৫১
Share: Save:

আগামী কয়েক দিন ধরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির পাশাপাশি জেলায় জেলায় বইবে ঝোড়ো হাওয়া। আবহাওয়ার পরিস্থিতি অনুযায়ী হলুদ এবং কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে ঝড়বৃষ্টি শুরু হবে। বৃহস্পতিবার বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। একই ভাবে কালবৈশাখীর দাপট দেখা যেতে পারে শনিবার থেকে সোমবার পর্যন্ত। তবে মাঝে শুক্রবার দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ওই দিন ঝড়বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি হতে পারে দক্ষিণের তিন জেলায়। বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব বর্ধমানে শিলাবৃষ্টি হতে পারে শুক্রবার।

ঝড়বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। বুধবার এবং বৃহস্পতিবার উত্তরের ৫ জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, ঝোড়ো হাওয়ার পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও।

কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে। শুক্রবার থেকে তার দাপট কিছুটা কমতে পারে। উত্তরের জেলাগুলিতে শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হলেও শিলাবৃষ্টির সম্ভাবনা নেই।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝার উপস্থিতি এবং পূর্বে পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের দিকে তার প্রবাহের কারণেই ঝড়বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে রাজ্য জুড়ে। আগামী পাঁচ থেকে ছ’দিন কালবৈশাখীর দাপট দেখা যেতে পারে কিছু কিছু এলাকায়। তবে কলকাতায় বৃষ্টি হবে কি না, স্পষ্ট নয়। হাওয়া অফিসের বুলেটিনে আলাদা করে কলকাতার উল্লেখ নেই। দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে তারা। ফলে কলকাতাও কালবৈশাখীর দেখা পাবে বলে আশাবাদী অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Weather Update Weather Forcast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE