Advertisement
২৪ এপ্রিল ২০২৪
State Bar Council

নারদ মামলায় মমতাদের নাম জড়ানোর নিন্দায় পশ্চিমবঙ্গ বার কাউন্সিল

বার কাউন্সিল জানিয়েছে, যে ভাবে বিরোধীদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে একতরফা রায় দেওয়া হয়েছে তাতে আইন ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে।

বিবৃতি দিয়ে নিজেদের মতামত দিয়েছে বার কাউন্সিল

বিবৃতি দিয়ে নিজেদের মতামত দিয়েছে বার কাউন্সিল গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৫:১৩
Share: Save:

নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক এবং সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নাম যুক্ত করার আবেদন জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই ঘটনার নিন্দা করল পশ্চিমবঙ্গ বার কাউন্সিল।

বুধবার বার কাউন্সিলের তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘মমতা, মলয় ও কল্যাণ তিনজনই বার কাউন্সিলের নথিভুক্ত আইনজীবী। যে ভাবে সিবিআই নারদ মামলায় তাঁদের নাম জড়ানোর চেষ্টা করছে এবং তার ফলে তাঁদের হেনস্থা হতে হচ্ছে তা আইনজীবীদের সম্মানহানির শামিল। এই ঘটনার নিন্দা জানাচ্ছে কাউন্সিল।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘রাতের অন্ধকারে যে ভাবে বিরোধীদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে একতরফা ভাবে রায় দেওয়া হয়েছে তা আইন ব্যবস্থাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে। সেই সঙ্গে নিম্ন আদালতের জামিনের নির্দেশের পরেও যে ভাবে ৪ ঘণ্টার বেশি সময় ধরে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে আটকে রাখা হয়েছিল তারও নিন্দা করেছে বার কাউন্সিল।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee CBI Narada Case State Bar Council
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE