Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Congress

দুর্নীতি-কাণ্ডে আইনজীবীদের সংবর্ধনা দেবে রাজ্য কংগ্রেস

গ্রীষ্মাবকাশের পরে কলকাতা হাই কোর্ট খুললেই ওই সংবর্ধনার আয়োজন করা হবে। এই পদক্ষেপের মাধ্যমে বাংলার কংগ্রেস এক ঢিলে দুই পাখিকে নিশানা করতে চায় বলেই রাজনৈতিক শিবিরের ব্যাখ্যা।

Congress.

গ্রীষ্মাবকাশের পরে কলকাতা হাই কোর্ট খুললেই ওই সংবর্ধনার আয়োজন করা হবে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ০৭:৪৫
Share: Save:

রাজ্যে দুর্নীতির মামলায় আদালতে যাঁরা লড়াই চালাচ্ছেন, বাম ও কংগ্রেসের সেই আইনজীবীদের সংবর্ধনা দেবে কংগ্রেস। গ্রীষ্মাবকাশের পরে কলকাতা হাই কোর্ট খুললেই ওই সংবর্ধনার আয়োজন করা হবে। এই পদক্ষেপের মাধ্যমে বাংলার কংগ্রেস এক ঢিলে দুই পাখিকে নিশানা করতে চায় বলেই রাজনৈতিক শিবিরের ব্যাখ্যা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি নেতারা যে প্রচার চালাচ্ছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াইয়ের জায়গা তাঁরাই তৈরি করেছেন, তার জবাব দেওয়া হবে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ শাসক দলের নেতা ও রাজ্য সরকারের পক্ষে অভিষেক মনু সিঙ্ঘভির মতো কংগ্রেসের যে সব আইনজীবীরা সর্বোচ্চ আদালতে সওয়াল করছেন, তাঁদেরও বার্তা দেওয়া যাবে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বুধবার কলকাতায় বলেছেন, ‘‘যোগ্য চাকরি-প্রার্থীরা রাস্তায় বসে আন্দোলন চালাচ্ছেন। তাঁদের পাশে দাঁড়িয়ে আইনি লড়াই চালাচ্ছেন বাম ও কংগ্রেসের আইনজীবীরা। আদালতের নির্দেশেই ইডি-সিবিআই নেমেছে, মা-মাটি-মানুষের সরকারের আসল চেহারা সামনে আসছে। এখানে বিজেপির কোনও ভূমিকা নেই। এখনও পর্যন্ত বাম ও কংগ্রেসের আইনজীবীরা মোট ১৩টি মামলায় কেন্দ্রীয় তদন্তের আদেশ পেয়েছেন। তাঁদের আমরা সংবর্ধনা দিতে চাই।’’ বিরোধী দলনেতা শুভেন্দুর নাম না করে অধীরের কটাক্ষ, ‘‘নেপোয় দই মারার চেষ্টা করছে! কেন্দ্রীয় সংস্থার তদন্তে রাজ্যে দুর্নীতির মাথারা যাতে ছাড় না পায়, সেটা বরং দেখুন। সিবিআইয়ের বর্তমান অধিকর্তার নিয়োগের বৈঠকে লোকসভার বিরোধী নেতা হিসেবে আপত্তি তুলেছিলাম। তবু তাঁকে নিয়োগ করা হয়েছে। দায়িত্ব আপনাদের (বিজেপি), কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে গিয়ে বলুন নিরপেক্ষ তদন্তে বাধা না দিতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE