Advertisement
২১ মে ২০২৪
Corona

দৈনিক আক্রান্তের প্রায় দ্বিগুণ সুস্থ, কলকাতায় নতুন সংক্রমিত ৫০-এর কম

মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১৪৬ জন।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫৭
Share: Save:

রাজ্যে করোনা সংক্রমণের ছবিটা ধীরে ধীরে ম্রিয়মাণ হচ্ছে। মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা দৈনিক সুস্থের প্রায় অর্ধেকে নেমে গিয়েছে। পাল্লা দিয়ে কমছে সক্রিয় রোগীর হারও। এ দিন তা সাড়ে ৪ হাজারের নীচে নেমে এসেছে। ফলে সুস্থতার হারও বেড়েছে। তবে মৃতের সংখ্যা সোমবারের তুলনায় কিছুটা বেশি।

মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। সোমবার তা ছিল ১১৯ জন। এ দিনের সংখ্যা যোগ করলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৫ লক্ষ ৭১ হাজার ৬৩৬ জন। এ দিন এক মাত্র কলকাতায় (৪৮), উত্তর ২৪ পরগনা (২৯) এবং হাওড়া (১১)-য় দৈনিক আক্রান্তের সংখ্যা দুই অঙ্কে পৌঁছেছে। তা ছাড়া রাজ্যের বাকি জেলাগুলিতে সংক্রমণের প্রভাব বেশ কম।

২৪ ঘণ্টায় যত সংখ্যক নমুনা পরীক্ষা হয়, তার মধ্যে যত জনের রিপোর্ট পজিটিভ আসে, তার শতকরা হারকেই ‘পজিটিভিটি রেট’ বা ‘সংক্রমণের হার’ বলা হয়। সোমবার ওই হার ছিল ০.৭০ শতাংশে। মঙ্গলবার নমুনা পরীক্ষার সংখ্যা আগের দিনের তুলনায় বেশি। ফলে সংক্রমণের হার হয়েছে ০.৭১ শতাংশ। এ দিন পরীক্ষা হয়েছে ২০ হাজার ৪৫৬ টি।

মঙ্গলবার রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৭৬ জন। এর ফলে রাজ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ৫ লক্ষ ৫৬ হাজার ৯২৫ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় কোভিড আক্রান্ত ৪ হাজার ৪৯৬ জন। সোমবারের বুলেটিন অনুযায়ী সুস্থতার হার ছিল ৯৭.৪০ শতাংশ। এ দিন তা সামান্য বেড়ে হয়েছে ৯৭.৪৩ শতাংশ।

মঙ্গলবার রাজ্যে মৃত্যু হয়েছে ৬ জনের। এর মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় ২ জন করে প্রাণ হারিয়েছেন। এ ছাড়া ১ জন করে মারা গিয়েছেন হাওড়া এবং নদিয়ায়। রাজ্যে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ হাজার ২১৫ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE