Advertisement
১৬ মে ২০২৪
Covid in India

পয়লা বৈশাখে রাজ্যে কোভিড সংক্রমিতের সংখ্যা ৫০০ ছাড়াল, দেশে কমল সংক্রমণের হার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দৈনন্দিন পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে শনিবার, পয়লা বৈশাখের দিন রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন ৫৫১ জন। শুক্রবার রাজ্যে কোভিডে আক্রান্ত হন ৪৯১ জন।

West Bengal Covid cases crossed 500 figure while India’s daily covid cases dropped by six per cent

রাজ্যে কোভিড সংক্রমিতের সংখ্যা ৫০০ ছাড়াল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৬:৪৯
Share: Save:

এ বার রাজ্যেও চোখ রাঙাতে শুরু করল কোভিড। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দৈনন্দিন পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে শনিবার, পয়লা বৈশাখের দিন রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন ৫৫১ জন। শুক্রবার রাজ্যে কোভিডে আক্রান্ত হন ৪৯১ জন।

দেশে অবশ্য করোনা সংক্রমণের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে সংক্রমিত হয়েছেন ১০,০৯৩ জন। শুক্রবার এই সংখ্যাটাই ছিল ১০,৭৪৭। তবে টানা ৪ দিন ধরে দেশে কোভিড সংক্রমণের সংখ্যা ১০ হাজারের উপর রইল। পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে, দেশে এখন সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৫৭,৫৪২। শেষ ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশে সংক্রমণের হার ৫.৬১ শতাংশ।

কমবেশি প্রতিটি রাজ্যেই সংক্রমণের রেখচিত্র ঊর্ধ্বমুখী থাকার কারণে পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে বৈঠকে বসতে চলেছে স্থানীয় প্রশাসন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে অবশ্য বলা হয়েছে, এখনই আতঙ্কের কোনও কারণ নেই। একই সঙ্গে জানানো হয়েছে আগামী ১০-১২ দিনে সংক্রমণের হার আরও বাড়তে পারে। চিকিৎসকদের একাংশ কোভিড মোকাবিলায় ফের মাস্ক পরা এবং হাত ধোয়ার উপর জোর দিতে বলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE