Advertisement
২৪ জুলাই ২০২৪
Village Police Volunteer

সিভিক ভলান্টিয়ারদের ৩৪ টাকা দৈনিক মজুরি বৃদ্ধি করল রাজ্য, মাসে বেতনের অঙ্কে যোগ হাজার

এর আগে গত বছর মার্চে রাজ্য পুলিশ, কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার এবং পাশাপাশি ভিলেজ পুলিশের ভলান্টিয়াদের বেতন বৃদ্ধি হয়। সে জন্য ১৮০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার।

Mamata Banerjee

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৯:২৫
Share: Save:

সিভিক ভলান্টিয়ারদের (ভিলেজ) ‘দৈনিক মজুরি’ বৃদ্ধি করল মমতা সরকার। সোমবার একটি বিজ্ঞপ্তিতে নবান্নের তরফে জানানো হয়েছে এ বার থেকে ভিলেজ পুলিশের ভলান্টিয়ারদের দৈনিক মজুরি বাড়ছে ৩৪ টাকা করে। সব মিলিয়ে তাঁদের মাসিক বেতনে যোগ হচ্ছে এক হাজার টাকা।

এর আগে গত বছর মার্চে রাজ্য পুলিশ, কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার এবং পাশাপাশি ভিলেজ পুলিশের ভলান্টিয়াদের বেতন বৃদ্ধি হয়। বাজেট অধিবেশনে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছিলেন সে জন্য ১৮০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। সিভিক ভলান্টিয়াররা যা বেতন পেয়ে এসেছেন, তার থেকে এক হাজার টাকা বেশি করে পাবেন তাঁরা।

এ বছরের শুরুতেই নবান্নের তরফে সিভিক ভলান্টিয়ারদের বোনাস বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছিল। জানানো হয় প্রত্যেকে ৫,৩০০ টাকা করে বোনাস পাবেন। আগে সিভিক ভলান্টিয়াররা ২০০০ টাকা করে বোনাস পেতেন। ২০২০ সালের ৮ সেপ্টেম্বর থেকে এই নিয়ম চালু হয়েছিল। ২০২৩ সালের পুজোতেও সিভিক ভলান্টিয়াররা ওই বোনাস পেয়েছেন। চলতি বছর থেকে সেই বোনাসের অঙ্ক বৃদ্ধি করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE