Advertisement
২৫ জুলাই ২০২৪
CV Ananda Bose

‘কলকাতা পুলিশের হাতে নিরাপত্তাহীন’! রাজ্যপাল বোসের দাবি, মুখ্যমন্ত্রীকে জানিয়েও ফল মেলেনি

পিটিআই-কে রাজ্যপাল বোস বলেন, ‘‘আমার বিশ্বাস করার যথেষ্ট কারণ আছে যে, বর্তমান অফিসার ইনচার্জ এবং তাঁর দলের উপস্থিতি আমার ব্যক্তিগত নিরাপত্তার পক্ষে বিপজ্জনক।’’

West Bengal Governor CV Ananda Bose says, he informed CM Mamata Banerjee that he is insecure with Kolkata Police in Raj Bhavan

রাজ্যপাল সিভি আনন্দ বোস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১২:৩৪
Share: Save:

রাজভবনের অন্দরে কলকাতা পুলিশের ঘেরাটোপেও তিনি ‘অসুরক্ষিত’। পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস এই অভিযোগ করেছেন বলে বৃহস্পতিবার সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যপাল বোসের অভিযোগ, তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাঁর ‘নিরাপত্তাহীনতা’ নিয়ে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু রাজ্য সরকারের তরফে প্রয়োজনীয় কোনও পদক্ষেপ করা হয়নি!

রাজভবনে মোতায়েন কলকাতা পুলিশের বাহিনীই তাঁর নিরাপত্তার ক্ষেত্রে শঙ্কার কারণ বলেও পিটিআই-কে জানিয়েছেন বোস। সংবাদ সংস্থার প্রতিবেদকে তিনি বলেছেন, ‘‘আমার বিশ্বাস করার যথেষ্ট কারণ আছে যে, বর্তমান অফিসার ইনচার্জ এবং তাঁর দলের উপস্থিতি আমার ব্যক্তিগত নিরাপত্তার পক্ষে বিপজ্জনক।’’ রাজ্যপালের অভিযোগ, একটি প্রভাবশালী মহলের মদতেই রাজভবনে মোতায়েন পুলিশকর্মীদের একাংশ তাঁর সুরক্ষার পরিপন্থী কাজ করে চলেছেন!

রাজ্যপালের এই মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, ‘‘এত নিরাপত্তাহীন লাগলে বাড়ি চলে যান। হয় সংবিধান মেনে কাজ করুন, না হয় বাড়ি চলে যান। শুধু মনে রাখবেন, রাজ্যপালের চেয়ার গেলেই কিন্তু ফৌজদারি মামলাগুলির মুখোমুখি হতে হবে। তার জন্য আইনি পরামর্শ নিয়ে রাখুন।’’

প্রসঙ্গত, গত ২ মে রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রকাশ্যে এনেছিলেন রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী। হেয়ার স্ট্রিট থানায় রাজ্যপালের বিরুদ্ধে লিখিত অভিযোগও জানান তিনি। অভিযোগ পাওয়া মাত্রই অনুসন্ধানে নেমেছিল কলকাতা পুলিশের বিশেষ দল। সেই ঘটনাকেই ‘সংঘাতের অনুঘটক’ বলে মনে করা হচ্ছে। শ্লীলতাহানির অভিযোগের প্রাথমিক রিপোর্ট ইতিমধ্যেই জমা পড়েছে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের কাছে। যদিও রাজ্যপালের বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE