Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

West Bengal Municipal Election: গোটা রাজ্যে পুরভোটের দামামা বাজতেই ফের নির্বাচন কমিশনারকে তলব রাজ্যপালের

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস এবং রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস এবং রাজ্যপাল জগদীপ ধনখড়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ১৩:৪৬
Share: Save:

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবারই রাজ্যের বাকি জেলার পুরসভাগুলিতে নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে কমিশনের তরফে। তার পরই রাজভবন থেকে ডেকে পাঠানো হল নির্বাচন কমিশনারকে। কমিশন সূত্রে খবর, শুক্রবার বিকেল সাড়ে ৪টের সময় রাজ্যপালের সঙ্গে দেখা করবেন রাজ্য নির্বাচন কমিশনার।

আগামী ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি দু’দফায় রাজ্যের বাকি জেলার পুরসভাগুলিতে ভোটের সম্ভাব্য দিন আদালতকে জানিয়েছিল কমিশন। রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, এই পুরসভাগুলির নিরাপত্তা নিয়ে কথা বলার জন্যই রাজ্যের নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছেন ধনখড়। পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার ব্যাপারেও কথা হতে পারে দু’জনের।

কলকাতা পুরভোটে নির্বাচন প্রক্রিয়া চলাকালীন শাসক দলের বিরুদ্ধে রাজনৈতিক হিংসা ছড়ানোর অভিযোগ এনেছিল বিজেপি। এ নিয়ে সরব হয়েছিলেন রাজ্যপালও। বিশেষজ্ঞ মহলের ধারণা বাকি জেলাগুলির পুরভোটে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, তা নিয়েই কথা বলতে নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল। যদিও কমিশন বা রাজভবনের তরফে আলোচনার বিষয়ে কিছু বলা হয়নি। শুক্রবার সকালে রাজ্যপালের টুইটার অ্যাকাউন্ট থেকে এই সাক্ষাতের কথা ঘোষণা করা হয়। পরে কমিশন সূত্রে জানানো হয় রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাবেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE