Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Hari Krishna Dwivedi

COVID Vaccine: টিকা গ্রহীতাদের বাড়িতে কুপন দেবে স্বাস্থ্য দফতর, হুড়োহুড়ি এড়াতে একগুচ্ছ  নির্দেশ মুখ্যসচিবের

এর আগেও সুষ্ঠু ভাবে টিকাকরণ চালাতে টিকাকেন্দ্রগুলিতে কত টিকা মজুত আছে তা দেখে কেন্দ্র থেকে কুপন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

টিকার লাইনে হুড়োহুড়ি

টিকার লাইনে হুড়োহুড়ি ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ০২:৩২
Share: Save:

রেকর্ড কোভিড টিকাকরণের পাশাপাশি মঙ্গলবার টিকার লাইনে হুড়োহুড়ি, বিশৃঙ্খলার চিত্র ধরা পরে রাজ্যের বিভিন্ন টিকাকেন্দ্রে। আগামী দিনে এই সমস্যা এড়াতে এবং সুষ্ঠু ভাবে টিকাকরণ চালাতে বিভিন্ন জেলার জেলাশাসক, পুলিশ সুপার এবং স্বাস্থ্য কর্তাদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে নবান্ন থেকে করলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

রাজ্যের বিভিন্ন টিকাকেন্দ্রে ভোরবেলা থেকেই লাইন দিচ্ছেন সাধারণ মানুষ। টিকা নিতে এমন হুড়োহুড়ি পড়ে যাচ্ছে যে বিশৃঙ্খলা তৈরি হচ্ছে। মঙ্গলবার ধূপগুড়ির দুরামারি চন্দ্রকান্ত উচ্চ বিদ্যালয়ে ধাক্কাধাক্কিতে পড়ে গিয়ে জখম হন ২৫ জন। টিকা গ্রহীতারা যাতে সুষ্ঠু ভাবে টিকা নিতে পারেন তার জন্য জেলাশাসক, পুলিশ সুপার এবং জেলা স্বাস্থ্য আধিকারিকদের মিলিত ভাবে ‘মাইক্রো প্ল্যানিং’ তৈরি করার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব। কোনও টিকাকেন্দ্রে যাতে অতিরিক্ত ভিড় না হয় তার উপরও নজর দিতে বলা হয়েছে।

এর আগেও সুষ্ঠু ভাবে টিকাকরণ চালাতে টিকাকেন্দ্রগুলিতে কত টিকা মজুত আছে তা দেখে কেন্দ্র থেকে কুপন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এ বার টিকাকেন্দ্রে ভিড় কমাতে বাড়িতে বাড়িতে টিকার কুপন দেওয়া চালু করা হবে। আশা কর্মী এবং এএনএম কর্মীরা গ্রহীতাদের বাড়ি গিয়ে কুপন দিয়ে আসবেন। একসঙ্গে যাতে অনেকে ভিড় না করেন তার জন্য সময়ও ভাগ করে দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা।

টিকাকেন্দ্রে ভিড় এড়াতে যেমন নতুন পরিকল্পনা করা হচ্ছে, তেমনই টিকাকেন্দ্রের উপর নজর রাখতে এবং হুড়োহুড়ি আটকাতে পুলিশকে আরও সক্রিয় হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE