Advertisement
০৮ মে ২০২৪
100 days job

Budget Session: ১০০ দিনের কাজে শ্রম দিবস তৈরিতে দ্বিতীয় রাজ্য! বিধানসভায় জানালেন পঞ্চায়েত মন্ত্রী

বুধবার  বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে একথা জানালেন পঞ্চায়েতমন্ত্রী পুলক রায়। তিনি বলেন, ‘‘চলতি ২০২১-২২ অর্থবর্ষের ৭ মার্চ পর্যন্ত তৈরি হয়েছে ৩৩ কোটি ৯৪ লক্ষ ৫৯ হাজার ১৪৬টি শ্রম দিবস।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ১৭:০৯
Share: Save:

এমএনআরইজিএ প্রকল্পে ১০০ দিনের কাজে শ্রম দিবস তৈরিতে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। বুধবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে একথা জানালেন পঞ্চায়েতমন্ত্রী পুলক রায়। তিনি বলেন, "চলতি ২০২১-২২ অর্থবর্ষের ৭ মার্চ পর্যন্ত তৈরি হয়েছে ৩৩ কোটি ৯৪ লক্ষ ৫৯ হাজার ১৪৬টি শ্রম দিবস। সরকারের উদ্যোগের প্রশংসা করলেও কেন্দ্রীয় সরকারের বঞ্চনার অভিযোগ তুলেছেন মন্ত্রী। তিনি জানিয়েছেন, এ বিষয়ে কেন্দ্রের কাছে ৩৫ কোটি শ্রম দিবসের অনুমোদন চাওয়া হয়েছিল। কিন্তু কেন্দ্র অনুমোদন করেছে মাত্র ২৭ কোটি।

তবে গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দফতরে কেন্দ্রীয় সরকারের বেঁধে দেওয়া সেই লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গিয়েছে দাবি করেছেন পঞ্চায়েত মন্ত্রী। আগামী ২০২২-২৩ অর্থবর্ষের জন্য ৩৩ কোটি শ্রম দিবসের অনুমোদন চাওয়া হয়েছে। সরকারের কাছে আমাদের আবেদন জানানো হল এখনও কোনও উত্তর আসেনি। প্রসঙ্গত, নভেম্বর মাসেই পঞ্চায়েত দফতরের দায়িত্ব হাতে পেয়েছেন উলুবেড়িয়া পূর্বের বিধায়ক। এই তিন মাসেই তাঁর দফতর ১০০ দিনের কাজের লক্ষ্যমাত্রা পূরণ করতে সফল হয়েছে বলেই জানানো হয়েছে পঞ্চায়েত দফতর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

100 days job West Bengal WB Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE