×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের অবস্থার অবনতি, ভর্তি হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৩
শোভনদেব চট্টোপাধ্যায়।

শোভনদেব চট্টোপাধ্যায়।
—ফাইল চিত্র।

বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের অবস্থার অবনতি। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। গত ১৮ ফেব্রুয়ারি করোনা সংক্রমণ ধরা পড়েছিল তাঁর। এত দিন বাড়িতেই নিভৃতবাসে ছিলেন তিনি। কিন্তু পরিস্থিতির উন্নতি হওয়ার বদলে অবনতি হয়। তাই ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

৭৭ বছর বয়সি শোভনদেব হাইপারটেনশনে ভোগেন। এই কো-মর্বিডিটির জন্যই বিশেষ ভাবে পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। চিকিৎসক সৌতিক পাণ্ডা, সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানে রয়েছেন তিনি। ফুসফুস রোগ বিশেষজ্ঞ অঙ্কন বন্দ্যোপাধ্যায়ও তাঁকে পর্যবেক্ষণ করছেন। আপাতত শোভনদেবের অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

মঙ্গলবার বিকেলে হাসপাতালের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, গত দু’দিন হালকা জ্বর এবং দুর্বলতা ছিল বলে পরিবারের তরফে জানানো হলেও, এই মুহূর্তে জ্বর নেই শোভনদেবের। সজাগ রয়েছেন তিনি। সমস্ত অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিক। সজাগ রয়েছেন তিনি। এমনকি বাড়তি অক্সিজেনও দিতে হয়নি। তবে বেশ কিছু পরীক্ষা করা হচ্ছে তাঁর। প্রাথমিক ভাবে কিছু ওষুধ দেওয়া হয়েছে দেখে। পরিস্থিতি বুঝে পরবর্তী পদক্ষেপ করা হবে।

Advertisement
Advertisement