Advertisement
২৭ এপ্রিল ২০২৪
school

Uniform regulation: স্কুলে এ বার নীল-সাদা ইউনিফর্ম, থাকবে বিশ্ববাংলা লোগো, সিদ্ধান্ত রাজ্য সরকারের

প্রাক্ প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের ইউনিফর্ম এ বার দেওয়া হবে নীল-সাদা রঙের। তাতে থাকবে বিশ্ববাংলা লোগো।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৯:১৯
Share: Save:

এ বার স্কুলে নীল-সাদা ইউনিফর্ম। ছাত্রদের নীল প্যান্ট ও সাদা জামা এবং ছাত্রীদের জন্য নীল সাদা সালোয়ার কামিজ ও শাড়ি দেবে রাজ্য সরকার। ইউনিফর্মে থাকবে বিশ্ববাংলার লোগো। নির্দেশিকা জারি করল রাজ্য সরকার।

প্রাক্ প্রাথমিক স্তর থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের ইউনিফর্ম দেয় রাজ্য সরকার। সিদ্ধান্ত হয়েছে, এ বার সেই ইউনিফর্ম দেওয়া হবে নীল-সাদা রঙের। থাকবে বিশ্ববাংলা লোগো। রাজ্য সরকার সূত্রে খবর, ছাত্রদের নীল প্যান্ট ও সাদা জামা দেওয়া হবে। ছাত্রীদের জন্য নীল সাদা সালোয়ার কামিজ ও শাড়ি দেওয়া হবে। প্রতিটি ইউনিফর্মেই থাকবে বিশ্ববাংলার লোগো।

শিক্ষক সংগঠন বিটিইএ-র সহ সাধারণ সম্পাদক স্বপন মণ্ডল বলেন, ‘‘এই সিদ্ধান্ত আপত্তিকর ও নিন্দাজনক। এ ভাবে কোনও সরকার পড়ুয়াদের ইউনিফর্ম ঠিক করে দিতে পারে না। রাজ্যের শিক্ষা সংস্কৃতির উপর এই সরকারের দখলদারির মনোভাব স্পষ্ট।’’ এই সিদ্ধান্তের সমালোচনা করেছে বিজেপি। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‘এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সিদ্ধান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE