×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

মঙ্গলবার ফের সেলিমের ছেলেকে তলব করল সিআইডি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ মে ২০১৮ ১১:০০

ফের জেরার জন্য ভবানি ভবনে ডেকে পাঠানো হল মহম্মদ সেলিমের ছেলে রাসেল আজিজকে। সোশ্যাল মিডিয়ায় ভুয়ো এবং বিভ্রান্তিমূলক খবর ছড়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিআইডি। জিজ্ঞাসাবাদের জন্য সোমবারই রাসেলকে ভবানি ভবনে ডেকে পাঠানো হয়েছিল। সিআইডি সূত্রে খবর, সেখানে তাঁকে প্রায় সাড়ে তিন ঘণ্টা জেরা করেন সিআইডির আধিকারিকরা। মঙ্গলবার সকাল ১১টার মধ্যে ফের রাসেলকে ভবানি ভবনে পৌঁছতে বলা হয়েছে।

সিআইডি সূত্রে খবর, জেরায় রাসেল জানিয়েছেন ১৪ মে নির্বাচনের দিন বাবা মহম্মদ সেলিমের ল্যাপটপেই নিজের ফেসবুক অ্যাকাউন্ট খুলেছিলেন তিনি। বাবার কাছে আসা খবরের সূত্র ধরেই, ১টা ৫৫ মিনিটে রায়গঞ্জে ভোটগ্রহণ কেন্দ্রে প্রিসাইডিং অফিসার খুন হওয়ার তথ্য জানিয়ে পোস্ট করেন তিনি। তার পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। পরে যখন সেই তথ্য ভুয়ো প্রমাণিত হয়, তখন ২টো ৩৮ মিনিটে সেই পোস্ট তিনি ডিলিট করে দেন। সিআইডির দাবি, ততক্ষণে যা হওয়ায় হয়ে গিয়েছে। পোস্টটি নিয়ে রাজ্যজুড়ে তৈরি হয়েছিল বিতর্ক।

আরও পড়ুন: প্রিসাইডিং অফিসারের রহস্যমৃত্যু, উত্তাল রায়গঞ্জ, এসডিও-কে জুতো, চড় ভোটকর্মীদের

Advertisement

আরও পড়ুন: বাবা চাকরি চান বৌমার

সিআইডি সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাসেলকে সেই ল্যাপটপ এবং নিজের স্মার্টফোন নিয়ে আসতে বলা হয়েছে। প্রয়োজনে সিআইডি আধিকারিকরা ফরেন্সিক পরীক্ষার জন্য সেই ল্যাপটপ ও ফোন বাজেয়াপ্ত করতে পারেন। এ দিন দুপুর আড়াইটে নাগাদ, আইনজীবী সায়ক চক্রবর্তীকে নিয়ে ভবানী ভবনে পৌঁছন রাসেল। জেরার শেষে, তিনি জানান ‘‘বিষয়টি বিচারাধীন। আমি এই মুহূর্তে এই বিষয় নিয়ে কোনও কথা বলব না।’’

Advertisement