Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
West Bengal News

এক ঘণ্টার ঝড়-বৃষ্টির তাণ্ডব, গাছ-বাড়ি ভেঙে পড়ে বিপর্যস্ত শহর

শুক্রবার বিকেলের দিকে প্রবল বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার তাণ্ডব চলে। দমকা হাওয়া ও প্রবল বৃষ্টির জেরে শহরের বিভিন্ন প্রান্তে বড় বড় গাছ ভেঙে পড়েছে রাস্তার উপর।

ঝড়-বৃষ্টির তাণ্ডবে কলেজ স্ট্রিটে ট্যাক্সির উপর ভেঙে পড়েছে গাছ। নিজস্ব চিত্র।

ঝড়-বৃষ্টির তাণ্ডবে কলেজ স্ট্রিটে ট্যাক্সির উপর ভেঙে পড়েছে গাছ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০১৮ ১৭:২৫
Share: Save:

মাত্র ঘণ্টাখানেকের বৃষ্টি আর ঝোড়ো হাওয়ায় লন্ডভন্ড হয়ে গেল শহর।

Advertisement

শুক্রবার বিকেলের দিকে প্রবল বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার তাণ্ডব চলে। দমকা হাওয়া ও প্রবল বৃষ্টির জেরে শহরের বিভিন্ন প্রান্তে বড় বড় গাছ ভেঙে পড়েছে রাস্তার উপর। কোনও কোনও জায়গায় পুরনো বাড়িও ভেঙে পড়ে।

আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েছিল বিকেলের দিকে কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলায় বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি হবে। সেই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন: এক মাস আগের ভাঙা গাছ সরাবে কে, উদ্বেগ

Advertisement

আরও পড়ুন: তিন মাত্রার আলো-শব্দে গল্প শোনাবে ভিক্টোরিয়া

দেখুন ভিডিয়ো

দফতরের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার বিকেল হতেই কালো মেঘে ঢেকে যায় শহরের আকাশ। মুহূর্তেই দিনের আলোতে নেমে আসে ঘন অন্ধকার। তার পরেই শুরু হয় প্রবল বৃষ্টি। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া। বজ্রগর্ভ মেঘের সঞ্চারের ফলেই এই বৃষ্টি ও দমকা হাওয়া বলেই মত আবহাওয়া দফতরের।

এ দিন বিকেল পৌনে ৪টে নাগাদ শহরে প্রবল বৃষ্টি শুরু হয়। গার্ডেনরিচে গাড়ির উপর গাছ ভেঙে পড়ে। আহত হয়েছেন গা়ড়ির চালক। অন্য দিকে, কলেজ স্ট্রিটেও গাছ ভেঙে পড়ে রাস্তা আটকে যায়। গাছ ভেঙে পড়ে এস এন ব্যানার্জী রোড, বিডন স্ট্রিট এবং গণেশচন্দ্র অ্যাভিনিউয়ে হিন্দ সিনেমার কাছে তিন জায়গায়। তবে কোনও জায়গায় প্রাণহানির ঘটনা ঘটেনি। সব মিলিয়ে শহরের মোট ২৬ জায়গায় গাছ ভেঙে পড়ে। ফলে বিধান সরণি, সিআইটি রোড, এস এন ব্যানার্জী রোড এবং আমহার্স্ট স্ট্রিটে যান চলাচল বিপর্যস্ত হয়।

গার্ডেনরিচে ঝড়-বৃষ্টির তাণ্ডবে গাড়ির উপর ভেঙে পড়েছে গাছ। — নিজস্ব চিত্র।

বৃষ্টি হয়েছে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও। হাওড়ায় বৃষ্টির জেরে পুরনো বাড়ির উপর গাছ ভেঙে পড়ে। ধসে পড়ে বাড়িটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.