Advertisement
২০ এপ্রিল ২০২৪
SSC

SSC: সিবিআইয়ের পর বেতন বন্ধের নির্দেশ, ফের ডিভিশন বেঞ্চে এসএসসি

একক বেঞ্চের বিচারপতি নির্দেশ দেন, ওই ৫৪২ জনের নিয়োগ খতিয়ে দেখে বেতন বন্ধ করবে এসএসসি-ই।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৪:৩৮
Share: Save:

এর আগে সিবিআই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। এ বার একক বেঞ্চের বেতন বন্ধের নির্দেশকে চ্যালেঞ্জ তারা ফের ডিভিশন বেঞ্চে আপিল করেছে। আগামী সোমবার ওই মামলার শুনানি হতে পারে।

স্কুলে গ্ৰুপ-ডি বা চর্তুথ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় অনিয়মের অভিযোগ তুলে সিবিআইকে প্রাথমিক তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য, এসএসসি ও মধ্যশিক্ষা পর্ষদ। কিন্তু মূল মামলাটির শুনানি চলে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চেই। প্রথমে ২৫ জন এবং পরে আরও ৫৪২ জনকে বেআইনি ভাবে নিয়োগের অভিযোগ ওঠে। বৃহস্পতিবার ওই মামলায় একক বেঞ্চের বিচারপতি নির্দেশ দেন, ওই ৫৪২ জনের নিয়োগ খতিয়ে দেখে বেতন বন্ধ করবে এসএসসি-ই। অর্থাৎ এ বার বিচারপতি তাদের উপরই বেতন বন্ধের ভার চাপিয়ে দেন। বৃহস্পতিবার এই রায়কেই চ্যালেঞ্জ করে এসএসসি।

তাদের বক্তব্য, একক বেঞ্চের বিচারপতি ওই ব্যাপারে হলফনামা দেওয়ার সুযোগ না দিয়েই নির্দেশ দিয়েছেন। তারই প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় কমিশন। শুক্রবার বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর বেঞ্চে জরুরি ভিত্তিতে মামলাটি শুনানির আর্জি করা হয়। ডিভিশন বেঞ্চ জানায়, সিবিআইয়ের সঙ্গে এই বিষয়টিরও শুনানি হবে আগামী সোমবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE