Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kuntal Ghosh

তাপসের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ধৃত কুন্তলের, স্বাস্থ্যপরীক্ষার্থে হাসপাতালে নিয়ে গেল ইডি

প্রায় ২৪ ঘণ্টা ধরে তল্লাশি অভিযানের পর হুগলির তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি সূত্রে খবর, কুন্তলকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে।

কুন্তলকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে ইডি সূত্রে খবর।

কুন্তলকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে ইডি সূত্রে খবর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১০:৪৮
Share: Save:

তিনি কোনও টাকা নেননি। বরং মানিক-ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে ঘুষ না দেওয়ার জন্যই তাঁর নাম নেওয়া হয়েছে। পাল্টা অভিযোগ হুগলির তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের। শনিবার ইডি আধিকারিকদের হাতে গ্রেফতারের পর নিউটাউনের আবাসন থেকে বেরনোর সময় কুন্তল বলেন, ‘‘আমি কোনও টাকা নিইনি। সব তাপস মণ্ডলের ষড়যন্ত্র। তাপস আমার কাছ থেকে ৫০ লক্ষ টাকা ঘুষ চেয়েছিল। সেই ঘুষ দিইনি, সেই জন্যই আমার এই হাল।’’ সঙ্গে যোগ করেন, ‘‘আমি টাকা নিইনি।’’

কুন্তলকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে ইডি সূত্রে খবর। শনিবারই কুন্তলকে আদালতে তুলতে চাইছে ইডি। তাপসকে ২০১৫-১৬ সাল থেকে কুন্তল চিনতেন বলে জানিয়েছেন।

কুন্তলকে জিজ্ঞাসাবাদের সময় উপস্থিত ছিলেন তাঁর আইনজীবী পিন্টু কাঁড়ার। কুন্তলের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হয়। মূলত, নথিপত্রে অসঙ্গতির জন্যই কুন্তলকে গ্রেফতার করা হয়েছে। অসঙ্গতি আয়-ব্যয়ের হিসাবে। ইডি সূত্রে খবর, কুন্তলের বাড়ি থেকে প্রচুর নথি, বিশেষত ব্যাঙ্কের নথি উদ্ধার করা হয়েছে। কুন্তলের বিএড কলেজের নথিও যাচাই করে দেখছেন ইডি আধিকারিকরা।

শারীরিক পরীক্ষার পর হাসপাতাল থেকে ইডির সিজিও কমপ্লেক্সে কুন্তলকে নিয়ে যাওয়া হবে। পুরো বিষয়টি দাঁড়িয়ে রয়েছে কুন্তলের বিরুদ্ধে তাপসের অভিযোগ এবং তাপসের বিরুদ্ধে পাল্টা কুন্তলের অভিযোগের উপর। যার পুরোটাই তদন্তসাপেক্ষ। কুন্তলের বক্তব্যের প্রেক্ষিতে তাপস কোনও মন্তব্য করেন কি না, সে দিকে নজর রাখা হচ্ছে।

প্রসঙ্গত, প্রায় ২৪ ঘণ্টা ধরে তল্লাশি অভিযানের পর শনিবার সকালে হুগলির তৃণমূল যুবনেতা কুন্তলকে গ্রেফতার করেন ইডি আধিকারিকরা। শিক্ষক নিয়োগ মামলার তদন্তে শুক্রবার সকালে সাড়ে ৭টা নাগাদ ইডির দু’টি দল কুন্তলের চিনার পার্ক এলাকার একটি আবাসনের জোড়া ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালায়। পরে ওই দু’টি ফ্ল্যাটের একটিতে জড়ো হন তদন্তকারীরা। সেখানেই তল্লাশি এবং দফায় দফায় জিজ্ঞাসাবাদ-পর্বের পর শনিবার সকালে তাঁকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kuntal Ghosh TMC ED arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE