Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CBI

CRPF in SSC Building: শুধু তথ্যকক্ষ নয়, এসএসসি-র আরও তিনটি ঘরে পাহারায় থাকবে কেন্দ্রীয় বাহিনী

বুধবার রাতে আচার্য সদনকে পুরোটাই ঘিরে ফেলতে বলেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পর থেকেই সেখানে আছে সিআরপিএফ।

আচার্য সদনের গেটের সামনে কেন্দ্রীয় বাহিনী।

আচার্য সদনের গেটের সামনে কেন্দ্রীয় বাহিনী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৮:৪৪
Share: Save:

এসএসসি ভবনের তথ্যকক্ষ ছাড়াও আরও তিনটি ঘরের পাহারায় থাকবে কেন্দ্রীয় বাহিনী, জানাল কলকাতা হাই কোর্ট। তবে শুক্রবার বিকেলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়ে বলেন, সিআরপিএফ থাকলেও এসএসসি ভবনের বাকি অংশে স্বাভাবিক দৈনন্দিন কাজকর্ম শুরু করা যাবে। শুধু ডেটা রুম বা তথ্যকক্ষ-সহ চারটি ঘরে প্রবেশ করা যাবে না।

এসএসসি ভবনে সংরক্ষিত শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথির নিরাপত্তায় বুধবার রাতেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ। কিন্তু তাতে একটি নতুন সমস্যা দেখা যায়। বিধাননগরের এসএসসি ভবন ‘আচার্য সদন’-এ বৃহস্পতিবার দিনভর প্রবেশ করতে পারেননি কমিশনের কর্মচারী এবং আধিকারিকরা। ফলে বন্ধ ছিল কমিশনের সরকারি কাজকর্ম। এমনকি, তথ্যকক্ষ থেকে আদালতের নির্দেশ মেনে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে গিয়ে বাধা পান এসএসসি সচিবও। বিষয়টি হাই কোর্টের নজরে আনা হয়েছিল বৃহস্পতিবারই। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ এ নিয়ে সিবিআইয়ের বক্তব্য জানতে চায়। সিবিআই হাই কোর্টে জানিয়েছিল, তাঁদের পুরো এসএসসি ভবনে কাজ নেই, তথ্যকক্ষ এবং তার সংলগ্ন কয়েকটি ঘর দরকার। কেন্দ্রীয় তদন্তকারীদের কথা শুনেই সিদ্ধান্ত নেন বিচারপতি।

তবে শুক্রবারের রায়ে আরও একটি বিষয় স্পষ্ট হল। বৃহস্পতিবার হাই কোর্ট জানিয়েছিল শুক্রবার পর্যন্ত এসএসসি ভবনের পাহারা দেবে কেন্দ্রীয় বাহিনী। তবে নতুন রায়ে অনুমান এসএসসি ভবনের তথ্যকক্ষ-সহ চারটি রুম আপাতত কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতেই থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI West Bengal SSC Scam Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE