Advertisement
২১ মে ২০২৪
West Bengal SSC Scam

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত সুবীরেশ, কল্যাণময়ের জামিনের আবেদন কলকাতা হাই কোর্টে

কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে সুবীরেশ ভট্টাচার্য এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের তরফে মঙ্গলবার জামিনের আবেদন জানানো হয়েছে।

শিক্ষক নিয়োগ মামলায় ধৃত সুবীরেশ ভট্টাচার্য এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

শিক্ষক নিয়োগ মামলায় ধৃত সুবীরেশ ভট্টাচার্য এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১৬:০৬
Share: Save:

শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় ধৃত কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সুবীরেশ ভট্টাচার্য মঙ্গলবার কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করলেন। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে তাঁদের তরফে জামিনের আবেদন জানানো হয়েছে।

শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় গত ১৯ সেপ্টেম্বর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশকে নিজাম প্যালেসে তলব করে গ্রেফতার করেছিল সিবিআই। আদালতে ইতিমধ্যেই তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, সুবীরেশ এসএসসির চেয়ারম্যান থাকাকালীন তাঁর নির্দেশেই কিছু নির্দিষ্ট পরীক্ষার্থীর মার্কশিটের নম্বর বদল করা হয়েছিল। নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে সিবিআইকে সহযোগিতা না করার অভিযোগও আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

এসএসসি দুর্নীতি মামলায় গত ১৫ সেপ্টেম্বর টানা জেরার পরে গ্রেফতার করা হয়েছিল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। ২০১০ সাল থেকে টানা প্রায় ১০ বছর মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকাকালীন শিক্ষক নিয়োগের দুর্নীতিতে কল্যাণময়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে সিবিআইয়ের অভিযোগ। এর আগে বিশেষ সিবিআই আদালত এবং হাই কোর্টে সুবীরেশ এবং কল্যাণময়ের জামিনের আবেদন খারিজ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE