Advertisement
০৫ মে ২০২৪
Holidays in West Bengal

এই গরমে ছুটি আর ছুটি, চার সপ্তাহে ১২ দিন, একটা দিন জুড়লে লম্বা বেড়াতে যাওয়াও নিশ্চিত

বছর শুরুর অনেক আগেই রাজ্য সরকারের অর্থ মন্ত্রক সরকারি ছুটির তালিকা প্রকাশ করে দেয়। তাতে এই বছর একাধিক উপলক্ষে অতিরিক্ত ছুটি দেওয়া হয়েছে। সেটা রয়েছে চলতি মাসেও।

Image of Mamata Bandyopadhyay.

এই ছুটির তালিকা অনেক আগেই প্রকাশ করে রাজ্য সরকার। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৪:৩৩
Share: Save:

গত সপ্তাহটা খুবই ভাল গিয়েছে ছুটিপ্রেমীদের। গুড ফ্রাইডের ছুটি থাকায় টানা তিন দিন অনেকেই নিশ্চিন্তে বাড়িতে কাটাতে পেরেছেন। এমন পর পর চার সপ্তাহে লম্বা ছুটির সুযোগ রয়েছে। আর পঞ্চম সপ্তাহে আরও লম্বা করা যাবে ছুটি। তবে তার জন্য একটা দিন ম্যানেজ করতে হবে। বছর শুরুর অনেক আগেই রাজ্য সরকারের অর্থ মন্ত্রক সরকারি ছুটির তালিকা প্রকাশ করে দেয়। তাতে এই বছর একাধিক উপলক্ষে অতিরিক্ত ছুটি দেওয়া হয়েছে। সেই ছুটির প্রাপ্তি রয়েছে চলতি মাসেও। প্রথম ছুটি শুরু হচ্ছে আগামী শুক্রবার ১৪ এপ্রিল। সে দিন বিআর আম্বেদকরের জন্মদিন উপলক্ষে ছুটি রয়েছে রাজ্যে। পরের দিন শনিবার। তাতে অবশ্য পয়লা বৈশাখের ছুটিটা নষ্ট। কিন্তু তাতে কী! রবিবার মিলিয়ে টানা তিন দিনের ছুটি তো থাকছেই।

লম্বা ছুটির ক্যালেন্ডার।

লম্বা ছুটির ক্যালেন্ডার।

পরের সপ্তাহের শুক্রবারও ছুটি। ইদ উল ফিতর উপলক্ষে পর পর দু’দিনের ছুটি দিয়েছে রাজ্য সরকার। ২১ ও ২২ এপ্রিলের পরে ২৩ এপ্রিল রবিবার। তার পরের সপ্তাহে ২৯ ও ৩০ এপ্রিল যথাক্রমে শনি ও রবিবার। পরের দিন সোমবার মে দিবসের ছুটি। ৫ মে শুক্রবার বুদ্ধপূর্ণিমা। পরের শনি ও রবি তো ছুটি রয়েছেই। সোমবারটা অফিস ম্যানেজ করতে পারলে মঙ্গলবার পর্যন্ত টানা পাঁচ দিনের ছুটি হতে পারে। কারণ, মঙ্গলবার ২৫ বৈশাখ। রবীন্দ্র জয়ন্তীর ছুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holiday Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE