Advertisement
২৪ এপ্রিল ২০২৪
West Bengal Teacher Recruitment Scam

চতুর্থ দিনেও লাগাতার জেরা, সাত ঘণ্টা পর ইডি দফতর থেকে বেরোলেন তৃণমূল যুবনেতা শান্তনু

বুধবার বেলা ১২টার কিছু পরে সিজিও কমপ্লেক্সে ঢুকেছিলেন শান্তনু। সন্ধ্যা ৭টার পর বেরিয়ে আসেন। গত বুধবার থেকে তাঁকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। চার দিনই ৭ ঘণ্টার বেশি ইডির অফিসে ছিলেন তিনি।

A photograph of TMC Youth leader Shantanu Banyopadhyay.

যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে চতুর্থ দিনও দীর্ঘ জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১৪
Share: Save:

যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে চতুর্থ দিনও দীর্ঘ জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার সিজিও কমপ্লেক্সে দীর্ঘ ক্ষণ ছিলেন শান্তনু। প্রায় ৭ ঘণ্টা জেরার পর ইডির অফিস থেকে বেরোন তিনি।

নিয়োগ দুর্নীতির তদন্তে শান্তনুকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল ইডি। গত বুধবার থেকে তাঁকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। গত সপ্তাহে পর পর ৩ দিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন শান্তনু। তার পর আবার তিনি হাজিরা দিলেন বুধবার।

বুধবার বেলা ১২টার কিছু পরে সিজিও কমপ্লেক্সে ঢোকেন যুব তৃণমূল নেতা। সন্ধ্যা সওয়া ৭টা নাগাদ আবার বেরিয়ে আসেন তিনি। ইডি সূত্রে খবর, শান্তনুর কাছে কিছু নথি চাওয়া হয়েছিল। সেগুলিই জমা দিতে ইডির অফিসে গিয়েছিলেন তিনি। সেই সঙ্গে শান্তনুর বাড়িতে তল্লাশি চালিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা বেশ কিছু নথি উদ্ধার করেছিলেন। সেগুলির বিষয়েও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বুধবার। টানা ৭ ঘণ্টা ইডি আধিকারিকদের মুখোমুখি হয়েছিলেন শান্তনু।

গত বুধবার প্রায় ১২ ঘণ্টা জেরা করা হয়েছিল শান্তনুকে। তার পর বৃহস্পতি এবং শুক্রবার ইডির অফিসে শান্তনু ছিলেন যথাক্রমে ৮ ঘণ্টা এবং সাড়ে ৭ ঘণ্টা। ইডি সূত্রে খবর, শান্তনুর বাড়িতে যে নথি মিলেছিল, তা নিয়ে জেরায় মুখ খুলতে চাননি ওই যুব তৃণমূল নেতা। সেই সঙ্গে দলের আর এক যুবনেতা কুন্তল ঘোষের সঙ্গে লেনদেন নিয়েও কোনও মন্তব্য করতে চাননি তিনি।

গত ২০ জানুয়ারি, শুক্রবার ১২ ঘণ্টারও বেশি সময় ধরে শান্তনুর হুগলির বলাগড়ের বারুইপাড়া এলাকার বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি। অভিযানে শামিল হয়েছিলেন ১২ জন ইডি আধিকারিক। ইডি সূত্রে খবর, তল্লাশিতে হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষের বাড়ি থেকে একাধিক নথি পাওয়া গিয়েছে। তার মধ্যে ছিল নিয়োগ সংক্রান্ত নথিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Shantanu Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE