Advertisement
০৪ মে ২০২৪
weather

weather today: শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে, ভারী বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতে

পুজোর আগে বাকি রয়েছে আর মাত্র এক মাস। তার আগে হাতে রয়েছে ঠিক পাঁচটি সপ্তাহান্ত। যা ঘিরে আশায় রয়েছেন বিক্রেতারা।

মেঘলা আকাশ থাকলেও শুক্রবার তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

মেঘলা আকাশ থাকলেও শুক্রবার তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৪:২৯
Share: Save:

শুক্রবার সকাল থেকে মেঘের ঘনঘটা ছিল কলকাতার আকাশে। বেলা বাড়লে আকাশ পরিষ্কার হয়। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও অল্পবিস্তর একই অবস্থা। হাওয়া অফিস আশ্বস্ত করে জানিয়েছে, আকাশ মেঘলা থাকলেও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা বিশেষ নেই। কলকাতার কিছু জায়গায় বিক্ষিপ্ত দু’-এক পশলা বৃষ্টি হতে পারে। তবে শুক্রবার তেমন বৃষ্টি না হলেও পুজোর আগের শনি-রবিবার বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

আবহবিদেরা জানিয়েছেন, মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে দক্ষিণবঙ্গের উপর। তার জন্য শনিবার থেকে দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। তবে বৃষ্টি বাড়লেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃ্ষ্টি হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

পুজোর আগে বাকি রয়েছে আর মাত্র এক মাস। তার আগে হাতে রয়েছে ঠিক পাঁচটি সপ্তাহান্ত। যা ঘিরে আশায় রয়েছেন বিক্রেতারা। এর মধ্যে সপ্তাহান্তে বৃষ্টি নামলে, তা চিন্তারই বিষয় ক্রেতা এবং বিক্রেতা উভয়ের কাছেই। যদিও আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহান্তে বৃষ্টি নামলেও আগামী দু’তিন দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বরং উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE