Advertisement
১৯ মে ২০২৪
summer

Poila Baishak: পয়লা বৈশাখেও মুক্তি নেই গরম থেকে, তবে সপ্তাহান্তে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গ জুড়ে

মূলত মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুরে শুক্রবার হাল্কা বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে পারে। শনিবারও এই তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গরমের দাবদাহ থেকে সাময়িক মুক্তি।

গরমের দাবদাহ থেকে সাময়িক মুক্তি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১২:৫০
Share: Save:

পয়লা বৈশাখে গরম থেকে মুক্তি মিলবে না বঙ্গবাসীর। দুপুর বা বিকেলে কলকাতার আকাশে মেঘের আনাগোনা বাড়লেও বৃষ্টির সম্ভাবনার কথা শোনাচ্ছে না আলিপুরের হাওয়া অফিস। তবে শুক্রবার দক্ষিণবঙ্গের তিন জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মূলত মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুরে শুক্রবার হাল্কা বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে পারে। শনিবারও এই তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি সব জেলায় শুক্র ও শনিবার শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী পাঁচ দিন তাপমাত্রার খুব একটা হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার। হাওয়া অফিসের পূর্বাভাস, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতা, দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

শুক্রবার দুই দিনাজপুর এবং নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকলেও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer weather Raining
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE