Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Kolkata Weather Today

শেষ ইনিংসে এসে খানিকটা কমল শীত, কত দিন স্থায়ী হবে, জানাল হাওয়া অফিস

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার তা প্রায় ৪ ডিগ্রি কমে হল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম।

Kolkata weather Update on 10th February.

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১০
Share: Save:

রাজ্য থেকে বিদায় নেওয়ার মুখে শীত। তবে মরসুমের শেষ ইনিংসে এসে আবার খানিকটা কমল শহরের তাপমাত্রা। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার তা প্রায় ৪ ডিগ্রি কমে হল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সকাল থেকেই কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলেও হাওয়া অফিস জানিয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার কলকাতা-সহ রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা কমলেও এই পারদ পতন স্থায়ী হবে না। ২৪ ঘণ্টা পর থেকেই রাজ্যে কমবে উত্তুরে হাওয়া দাপট। বাড়বে তাপমাত্রা। রবিবার থেকে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

চার দিন পরেই অর্থাৎ, আগামী ১৪ ফেব্রুয়ারি প্রেম দিবস। অন্য বছরগুলিতে এই সময় হালকা শীতের আমেজ দেখা গেলেও চলতি বছরে প্রায় উধাও হয়েছে শীত। ফলে এ বারের প্রেম দিবসে ভিক্টোরিয়া, ময়দান, প্রিন্সেপ ঘাটে যুগলদের ভিড় কমবে বলেও মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE