Advertisement
২০ এপ্রিল ২০২৪
West Bengal Weather

রবিবার থেকে আবার ভিজবে কলকাতা, দক্ষিণের আরও সাত জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস, চলবে কত দিন?

হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আরও সাত জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশের কারণেই আবার ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

Rain forecast in South Bengal districts for the next few days.

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৩:২৬
Share: Save:

চৈত্র মাসের গোড়াতেই কালবৈশাখীর দাপটে ঝড়বৃষ্টি হয়েছে গোটা রাজ্যে। উত্তর থেকে দক্ষিণ, বৃষ্টির সঙ্গে সঙ্গে দেখা গিয়েছে ঝোড়ো হাওয়াও। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। দক্ষিণবঙ্গে কিছু দিনের জন্য ঝড়জল বিরাম নিয়েছিল। রবিবার থেকে আবার স্বমহিমায় ফিরছে কালবৈশাখী।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আরও সাত জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। ভিজবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম। সোমবার এবং মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। তার পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে। মূলত, বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশের কারণেই আবার ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছেন আবহবিদেরা।

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৩০ মার্চ নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব বিস্তার করতে চলেছে। এই ঝঞ্ঝা ক্রমশ পূর্ব দিকে এগোবে। এ ছাড়া, ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান সংলগ্ন এলাকায়। মৌসুমী অক্ষরেখা তামিলনাড়ু থেকে বিদর্ভ পর্যন্ত বিস্তৃত রয়েছে। সেই কারণেই দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

তবে শনিবার কলকাতা বা দক্ষিণের অন্য কোথাও বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গ শনিবার শুকনোই থাকবে। বৃষ্টি শুরু হবে রবিবার থেকে।

বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Weather Update Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE