Advertisement
০৪ জুন ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: এসএসসি চাকরিপ্রার্থীদের কী বললেন অভিষেক? কোন আশ্বাসে সন্তুষ্ট হলেন আন্দোলনকারীরা

শুক্রবার এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলন ৫০২ দিন পূর্ণ করল। পৌনে দু’বছর ধরে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে তাঁরা অবস্থান আন্দোলন করছিলেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ২০:১৩
Share: Save:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে এসএসসি আন্দোলনকারীরা জানিয়েছেন, তাঁরা খুশি। কারণ, ‘অত্যন্ত ইতিবাচক আলোচনা হয়েছে।’

শুক্রবার রাজ্যের শাসক দল তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের দফতরে ডেকে পাঠানো হয়েছিল এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিদের। সেখানে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে নিয়োগ সংক্রান্ত দাবি এবং সমস্যা নিয়ে আলোচনা হয় অভিষেক এবং এসএসসি নেতাদের। যা শেষ হওয়ার পর অভিষেকের দফতরের বাইরে অপেক্ষারত সাংবাদিকদের আন্দোলনকারীদের প্রতিনিধি শহীদুল্লাহ্‌ বলেন, ‘‘স্যর (অভিষেক বন্দ্যোপাধ্যায় ) এবং শিক্ষামন্ত্রী (ব্রাত্য বসু) আমাদের সমস্যার প্রতি অত্যন্ত আন্তরিক। তাঁরা আমাদের সাহায্য করার ১০০ শতাংশ চেষ্টা করবেন বলে জানিয়েছেন। ইতিবাচক আলোচনা হয়েছে। আমরা খুশি।’’

অভিষেক তাঁদের কী কী আশ্বাস দিয়েছেন তা-ও বিশদে জানান শহীদুল্লাহ্‌। তিনি বলেন, অভিষেক জানিয়েছেন, ২০১৬ সালের এসএলএসটির প্রথম তালিকাভুক্ত সকলকে চাকরি দেওয়ার ১০০ শতাংশ চেষ্টা করবেন। আগামী ৮ অগস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গে আন্দোলনকারীদের বৈঠকের ব্যবস্থাও করেছেন তিনি। একদিনে এই সমস্যার সমাধান সম্ভব নয় জানিয়েও অভিষেক বলেছেন, আইনি জটিলতা কাটিয়ে যত দ্রুত সম্ভব নিয়োগের ব্যবস্থা করা হবে।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

প্রসঙ্গত, শুক্রবার এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলন ৫০২ দিন পূর্ণ করল। মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও চাকরি না পাওয়ার অভিযোগে প্রায় পৌনে দু’বছর ধরে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান আন্দোলন করছিলেন এই চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার অভিষেকের দফতরের তরফে এই আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করা হয়।

লোকসভা নির্বাচন ২০২৪ সরাসরি: কার দখলে ‘দিল্লিবাড়ি’?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee West Bengal SSC Scam WBSSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE