Advertisement
০১ অক্টোবর ২০২২
Akashvani

Yuvavani: বাহান্নতেও তরতাজা যুববাণী, স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তিতে নানা অনুষ্ঠান

১৬ই অগস্ট অর্থাৎ মঙ্গলবার যুববাণী কলকাতা ৫২ তম বর্ষে পদার্পণ করছে। সেই উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৬ অগস্ট ৫২ বছরে পা যুববাণীর।

১৬ অগস্ট ৫২ বছরে পা যুববাণীর। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১৫:৩৮
Share: Save:

যুবদের কথা শোনা দরকার। তাঁদের ভাবনা এবং প্রতিভার বিকাশ ঘটানোর একটি মঞ্চ প্রয়োজন। সেই উদ্দেশেই ১৯৭১ সালে ইন্দিরা গাঁধীর হাতে দিল্লি কেন্দ্রে উদ্বোধন হয়েছিল আকাশবাণীর যুববাণী বিভাগ। আগামী ১৬ অগস্ট ৫২তম বর্ষে পা রাখতে চলেছে যুববাণী। বাহান্নেও যুববাণী তরতাজা।

আকাশবাণীর বিভিন্ন বিভাগের মধ্যে যুববাণীতে ১৬ থেকে ৩০ বছর বয়সীদের জন্য নানা অনুষ্ঠান হয়। ওই বয়সের শিল্পীরাই এখানে উপস্থাপনা, সঞ্চালনা থেকে গান বা যন্ত্রসঙ্গীত পরিবেশনের দায়িত্বে। ১৬ই অগস্ট, মঙ্গলবার যুববাণী কলকাতা ৫২তম বর্ষে পদার্পণ করছে। সেই উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিন ঘণ্টাব্যাপী অনুষ্ঠানে থাকছেন রিয়ালিটি শোয়ের তারকা প্রণয় মজুমদার। যুববাণীতে বিভিন্ন সময়ে নানা অনুষ্ঠান করার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী, উজান গঙ্গোপাধ্যায়, গায়ক সৌম্য এবং আরও অনেকে। ১৬ই অগস্টের অনুষ্ঠান ‘বাহ বাহান্ন’ শোনা যাবে সকাল ১০টায়, গীতাঞ্জলি প্রচারতরঙ্গে। এ ছাড়া সন্ধ্যা ৭টায় শোনা যাবে ‘১০৭ এফএম রেনবো’তে।

দীর্ঘ দিন ধরে একের পর এক তারকার জন্ম দিয়েছে যুববাণী বিভাগ। চন্দ্রিল, অনিন্দ্য, রুপম ইসলাম থেকে শুরু করে হালফিলের রিয়ালিটি শোয়ের তারকা ময়ূরী সাহা, ইন্দ্রনীল দত্ত-সহ অনেকেই এই বিভাগের সঙ্গে যুক্ত ছিলেন। স্বাধীনতার ৭৫তম বর্ষ পূর্তি উপলক্ষে ‘আরজে হান্ট’ অনুষ্ঠান আয়োজিত হয়েছে বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে। নেটমাধ্যমেও রয়েছ যুববাণী। শ্রোতারা সমস্ত অনু্ষ্ঠান সূচিতে নজরও রাখতে পারেন সে মাধ্যমে। পাশাপাশি, সরাসরি কথা বলতে পারেন তারকাদের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.