Advertisement
২০ এপ্রিল ২০২৪
Flights

Flights Cancelled: ওমিক্রন উদ্বেগ, বিশ্ব জুড়ে বাতিল হাজার হাজার বিমান

শুক্রবার পর্যন্ত এই বিপুল সংখ্যক বিমান বাতিল করা হয়েছে বলে সূত্রের খবর।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ০৯:৩৬
Share: Save:

ওমিক্রন সংক্রমণ নিয়ে বিশ্ব জুড়ে চরম উদ্বেগ তৈরি হয়েছে। যে সব দেশে কোভিডের এই নতুন রূপের সংক্রমণ ছড়িয়েছে সেই দেশ থেকে আগত যাত্রী এবং বিমানের উপর নিষেধাজ্ঞা জারি করেছে বহু দেশ। আর এর ব্যাপক প্রভাব পড়েছে বিমান পরিষেবায়। বিশ্ব জুড়ে সাড়ে ১১ হাজার বিমান বাতিল হওয়ায় বিপুল সমস্যার মুখে পড়ছেন যাত্রীরা। শুক্রবার পর্যন্ত এই বিপুল সংখ্যক বিমান বাতিল করা হয়েছে বলে সূত্রের খবর।

বড়দিনের মরসুম চলছে। সামনেই নতুন বছর। ফলে অনেকেই ছুটি কাটাতে গিয়েছেন বিভিন্ন জায়গায়। কিন্তু ওমিক্রনের সংক্রমণের বিষয়টি নিয়ে যে উদ্বেগ ছড়িয়েছে তাতে বহু দেশ বিমান পরিষেবার ক্ষেত্রে কড়াকড়ি পদক্ষেপ করা শুরু করেছে। যার জেরে সোমবারই বিশ্ব জুড়ে বাতিল হয়েছে তিন হাজার বিমান। মঙ্গলবার আরও এক হাজার বিমান বাতিল করা হয়েছে বলে জানিয়েছে ফ্লাইট ট্র্যাকার ফ্লাইটঅ্যাওয়ার।

ফ্লাইটওয়্যার জানাচ্ছে, চিনের দু’টি বিমান সংস্থা সবচেয়ে বেশি বিমান বাতিল করছে। চায়না ইস্টার্ন এয়ারলাইন্স ৪২৩টি বিমান বাতিল করেছে সোমবার। ১৯৮টি বিমান বাতিল করেছে এয়ার চায়না। অন্য দিকে, আমেরিকার ইউনাইটেড এয়ারলাইন্স বাতিল করেছে ৯৩টি, আমেরিকা এয়ারলাইন্স ৮২, ডেল্টা এয়ারলাইন্স ৭৩ এবং জেট ব্লু ৬৬টি বিমান বাতিল করেছে। শুধু তাই নয়, বিশ্ব জুড়ে ৮ হাজার ৪৭২টি বিমান দেরিতে চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flights Cancellation Omicron
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE