Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Chicago

Chicago violence: বন্দুকবাজের হানায় শিকাগোয় হত ১৪

শহর জুড়ে কমপক্ষে ১০০ জনের উপর গুলি চালিয়েছে বন্দুকবাজেরা।

শিকাগোতে বন্দুকবাজের হানা।

শিকাগোতে বন্দুকবাজের হানা। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
শিকাগো শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ০৫:১৫
Share: Save:

গত ৪ জুলাই ছিল আমেরিকার স্বাধীনতা দিবস। সেই উপলক্ষে সপ্তাহান্ত জুড়েই ছিল উৎসবের মেজাজ। কিন্তু তার মধ্যেও শিকাগোয় অব্যাহত বন্দুকবাজ-হানা। সপ্তাহান্তে ওই শহরে আলাদা আলাদা ঘটনায় বন্দুকবাজদের গুলিতে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৪ জন।

সংবাদমাধ্যম সূত্রের খবর, শহর জুড়ে কমপক্ষে ১০০ জনের উপর গুলি চালিয়েছে বন্দুকবাজেরা। যাঁদের মধ্যে পাঁচটি শিশু ও দু’জন পুলিশ অফিসারও রয়েছেন। পুলিশ সূত্রের খবর, আমেরিকা জুড়ে মোট ৪০০ জনের উপর গুলি চলেছে এই সপ্তাহান্তে। যাঁর মধ্যে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৫০ জন।

একটি রিপোর্টে উঠে এসেছে, ২০২০ সালে আমেরিকার তৃতীয় বৃহত্তম এই শহরে বন্দুকবাজদের হাতে প্রাণ হারান মোট ৭৭৪ জন। আর স্বাধীনতা দিবসের এই চার দিনের ছুটিতে মারা গিয়েছিলেন ১৭ জন। যা গত দু’দশকের মধ্যে শিকাগোর ইতিহাসে সবচেয়ে ‘ধ্বংসাত্মক সময়’। গত বছরের অভিজ্ঞতা থেকেই এ বছরের হিংসা সামলানোর জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছিল পুলিশ ও প্রশাসন। তাও আটকানো গেল না হানাহানি। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত গুলিবিদ্ধ হয়েছেন বহু বাসিন্দা। তাদের মধ্যে পাঁচটি শিশুর অবস্থা সঙ্কটজনক বলে জানাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chicago Gunman Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE