Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘ভয়ঙ্করতম’ ইজরায়েলি বিমান হানা গাজায়, প্রাণ গেল কমপক্ষে ২৩ জনের, আহত ৫০

সোমবার থেকে শুরু হওয়া এই লড়াইয়ে গাজায় এখনও পর্যন্ত ১৪৫ জন প্যালেস্তিনীয়র মৃত্যু হয়েছে। তার মধ্যে ৪১ জন শিশু এবং ২৩ জন মহিলা রয়েছেন।

সংবাদ সংস্থা
গাজা সিটি ১৬ মে ২০২১ ১৭:০৩
Save
Something isn't right! Please refresh.
ছবি রয়টার্স

ছবি রয়টার্স

Popup Close

প্রায় এক সপ্তাহ হতে চলল। থামছেই না ইজরায়েল আর প্যালেস্টাইনের সংঘর্ষ। গাজা শহরে ইজরায়েলের সাম্প্রতিক বিমান হানায় অন্তত ২৩ জনের প্রাণ গিয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন, এমনটাই জানাল গাজার স্বাস্থ্য মন্ত্রক। মনে করা হচ্ছে, বিগত কয়েক দিন ধরে চলতে থাকা এই লড়াইয়ে এটাই ‘ভয়ঙ্করতম’ হামলা।

রবিবার ভোর থেকেই গাজায় হামলা চালাতে শুরু করেছে ইজরায়েল। সে দেশের সেনার দাবি, বেশ কয়েকজন হামাস নেতার ঘাঁটিতে হামলা চালিয়ে তা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। শনিবারই হামাসের রাজনৈতিক শাখার নেতা খালিল-আল-হায়ের বাড়িতে বোমাবর্ষণ করা হয়েছে। ধ্বংস করে দেওয়া হয়েছে হামাস নেতা ইয়েহিইয়ে সিনওয়ার ও তাঁর ভাই মহম্মদের ঘাঁটি।

আন্তর্জাতিক রাজনীতির কারবারিরা বলছেন, ২০১৪ সালের ইজরায়েল ও প্যালেস্তাইনের মধ্যে এত বড় সংঘর্ষ হয়নি। সোমবার থেকে শুরু হওয়া এই লড়াইয়ে গাজায় এখনও পর্যন্ত ১৪৫ জন প্যালেস্তাইনির মৃত্যু হয়েছে। তার মধ্যে ৪১ জন শিশু এবং ২৩ জন মহিলা রয়েছেন। ৮ জন ইজরায়েলিরও মৃত্যু হয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের দাবি, সাধারণ নাগরিকদের এড়িয়ে হামাস নেতৃত্বের ঘাঁটিতে আঘাত হানার কথা যতই বলুক না কেন ইজরায়েল, পরিসংখ্যান অন্য কথা বলছে। প্রসঙ্গত, শনিবারই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়েছেন, যত দিন প্রয়োজন, তত দিনই চলবে অভিযান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement