Advertisement
২৬ এপ্রিল ২০২৪
5G Network

5G auction: তৃতীয় দিনে গড়াচ্ছে ৫জি নিলাম

উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট পরিষেবার ৫জি স্পেকট্রাম নিলামের প্রথম দিনে ১.৪৫ লক্ষ কোটি টাকার বেতারতরঙ্গের জন্য দর কষাকষি করেছিল চার সংস্থা।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ০৫:১২
Share: Save:

উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট পরিষেবার ৫জি স্পেকট্রাম নিলামের প্রথম দিনে ১.৪৫ লক্ষ কোটি টাকার বেতারতরঙ্গের জন্য দর কষাকষি করেছিল চার সংস্থা। বুধবার নিলামের দ্বিতীয় দিনে নবম রাউন্ডের শেষে ১.৪৯ লক্ষ কোটি টাকা রাজকোষে তোলা কার্যত নিশ্চিত করে ফেলেছে কেন্দ্র। নিলাম প্রক্রিয়া চলবে বৃহস্পতিবারও। টেলিকমমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন, ‘‘সমস্ত ব্যান্ডের জন্য ভাল প্রতিযোগিতা চলছে। আমরা উৎসাহিত। নবম রাউন্ডের শেষে ১,৪৯,৪৫৪ কোটি টাকার দরপত্র পাওয়া গিয়েছে।’’

নিলামে মুকেশ অম্বানীর রিলায়্যান্স জিয়ো, সুনীল মিত্তলের ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং গৌতম আদানির আদানি গোষ্ঠী অংশগ্রহণ করেছে ৫জি স্পেকট্রাম হাতে নেওয়ার জন্য। প্রথম দিনে চার রাউন্ড নিলামেই প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পেয়েছিল কেন্দ্র। কার হাতে কত স্পেকট্রাম যেতে চলেছে তা জানা যাবে নিলাম প্রক্রিয়ার শেষে ফল বার হওয়ার পর। তবে আইসিআইসিআই সিকিউরিটিজ়ের অনুমান, স্পেকট্রাম পাওয়ার জন্য সবচেয়ে বেশি ঝাঁপিয়েছে রিলায়্যান্স জিয়ো। তারা ৮০,১০০ কোটি টাকার স্পেকট্রামের জন্য দরপত্র দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

5G Network Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE